বাঘায় বিএনপি’র ঝটিকা  মিছিলের চেষ্টা

স্টাফ রিপোর্টার,বাঘাঃ 

 

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে রাজশাহীর বাঘায় বিক্ষোভ মিছিল করার চেষ্টা করে ব্যার্থ হয়েছে উপজেলা বিএনপি। জেলা বিএনপির আহবায়ক ও একাধিক মামলার আসামী আবু সাইদ চাঁদ এর নেতৃত্বে পৌর সভার কদম তলা থেকে একটি ঝটিকা মিছিল বের হলেও পুলিশ তাৎক্ষনিক তা ছত্রভঙ্গ করে দেয়।

 

 

পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক সুরুজ্জামান বলেন, মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাঘায় বিক্ষোভ মিছিল বের হয়। তবে পুলিশের বাঁধার মুখে মিছিলটি সম্পুর্ণ করা সম্ভব হয়নি। এর আগের দিন রাতে পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফকে পুলিশ গ্রেপ্তার করে বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তাফা মামুন গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বলেন, বর্তমান অগণতান্ত্রিক সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রকে ধ্বংস করেছে। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য অবৈধ সরকারের পতনের বিকল্প নেই।

 

 

বাঘা থানা অফিসার ইনচার্জ ইন্সেপেক্টর (তদন্ত) আব্দুল করিম জানান, মিছিলের জন্য সমবেত হওয়ার খবর পেয়ে আমারা ঘটনা স্থলে পৌছানোর পূর্বে তারা চলে গেছে। তিনি আরো বলেন, চোরাগুপ্ত ভাবে সদর এলাকার বাইরে গিয়ে মিছিল করাটা কোন বাহাদুরি নয়। তারা উপজেলা সদর এলাকায় কোন বিক্ষোভ মিছিল বের করতে পারেনি।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ | সময়: ৮:৫৪ অপরাহ্ণ | Daily Sunshine