সর্বশেষ সংবাদ :

সীমিত সাধ্যের মধ্যে মানুষের কল্যানে কাজ করতে চাই : যুগ্ম সচিব রথীন্দ্রনাথ

নুরুজ্জামান,বাঘা : আমার ধর্ম মানবতা। আমি সমাজ দর্শন অনুসরণ করি। এ থেকে মানুষের কষ্ট অনুধাবন করা যায়। আমরা যে-যে ধর্মই পালন করিনা কেন, সকল ধর্মে মানবতার কথা বলা আছে। এটি অনেকের ভালো লাগেনা। কিন্তু আমার কাছে ভালোলাগে। আমি সীমিত সাধ্যের মধ্যে থেকেও মানুষের কল্যানে কাজ করতে চাই।

মঙ্গলবার(১০ জানুয়ারী)সন্ধ্যার পর বাঘা প্রেস ক্লাবকে ২৫ ড্রয়ার বিশিষ্ট একটি ফাইল কেবিনেট উপহার পরবর্তী মতবিনিময় সভায় এ ভাবেই কথা গুলো বলছিলেন বাঘার কৃতিসন্তান ও বর্তমান সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রথীন্দ্রনাথ দত্ত । তিনি বলেন, মানুষ আপন টাকা পর, টাকা ছেড়ে মানুষ ধর। আমার কাছে দেশ মানে সকল জাতি একই মায়ের সন্তান। আমি গরিব ঘরে মানুষ হয়েছি। আমার কোন বিলাশ নেই। আমি মনে করি, ব্যক্তির চেয়ে দল বড় , দলের চেয়ে দেশ ।

আমি ইতোমধ্যে ৩২ টি দেশে ঘুরেছি‌। এই দেশ ভ্রমণের মাধ্যমে কুয়েতের টাকায় আমার এলাকায় দুটি মসজিদ করে দিয়েছি। আমার মত ১০ জন করে সক্ষম ব্যক্তিরা যদি একটি করে স্কুলে বৃত্তি দেয়, তাহলে অনেক গরীব ঘরের সন্তানরা উপকৃত হবে। ‌তিনি বলেন, আমরা বিন্দু বিন্দু জল্পনা দিয়ে যেভাবে মহাসিন্দু গড়ে তুলতে পারি। তেমনি ভাবে, দশে মিলে যে কোন কাজ করলে সকল কাজে সফল হতে পারি ।এ জন্য প্রয়োজন প্রচেষ্টা। আমি নিজে কোন বিষয়ে না পারলে প্রয়োজনে আমার বন্ধুদের সহযোগিতা নিয়ে মানুষের কল্যাণে কাজ করে থাকি।

তিনি বর্তমান সরকারের উন্নয় কর্মকান্ড তুলে ধরে বলেন, এই সরকার আমলে সারাদেশে অভূত পূর্ব উন্নয়ন হয়েছে। জাতির পিতার স্বপ্ন পূরনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তাঁর সু-যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমাদের অবস্থান মহাকাশে।আমরা নিজেদের অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু নির্মানের পর মেট্রোরেল চালু করেছি। মধ্যম আয়ের দেশ থেকে এখন উচ্চ আই তো বটেই, সেই সাথে স্মাট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। আমরা সকলে মিলে দেশের জন্য কাজ করতে চাই।

বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সঞ্চলনা ও আব্দুর লতিব মিঞার সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর মোঃ মামুনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা জনাব আলী, উপজেলা হিন্দু বদ্ধ খিষ্টান ঐক্য পরিষদের নেতা অশিত কুমার ওরুপে বাকু পান্ডে, বাঘা বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন,পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহা, সাংবাদিক আসলাম হোসেন, আমানুল হক আমান , গোলাম তোফাজ্জল কবির মিলন প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, রথীন্দ্রনাথ দত্ত আমাদের অহংকার। তিনি সত্যিকার অর্থে একজন মানবতার সেবক। বিগত সময়ে আমরা দেখেছি তিনি নিজ অর্তয়নে এলাকায় চক্ষু ক্যাম্প স্থাপন করে অসহায় মানুষদের সেবা প্রদান সহ সকল সম্প্রদায়ের মানুষের মাঝে কাপড় বিতরণ এবং প্রতি শীত মৌসুমে শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ করে থাকেন।এ ছাড়াও প্রতি দুর্গা উৎসবে তিনি সকল সম্প্রদায়ের অসংখ্য মানুষ সহ উপজেলার অধিকাংশ পূজা মন্ডবে আর্থিক সহায়তা দেন।


প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ | সময়: ১০:১০ পূর্বাহ্ণ | সানশাইন