৭১ সালে যার বাবা-মায়ের বিয়ে হয়নি, তার সন্তানেরা মুক্তিযোদ্ধা : গয়েশ্বর 

 

স্টাফ রিপোর্টারঃ

দেশে মুক্তিযোদ্ধা ও শহীদদের তালিকা তৈরি করে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া দরকার জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ১৯৭১ সালে যার মা-বাবার বিয়ে হয়নি তার সন্তানরা মুক্তিযোদ্ধার খেতাব পেয়েছে। অথচ যারা গণহত্যার শিকার হয়েছে তাদের শহিদদের তালিকায় নাম নেই। সোমবার দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ১০ দফা দাবি এবং রাষ্ট্র কাঠামো মেরামত রুপরেখা : ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

 

বর্তমান সরকার আবারও নিজেদের মত করে নির্বাচন করার ষড়যন্ত্র শুরু করেছে অভিযোগ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাংলাদেশে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া আর কোনো নির্বাচন হবে না। এছাড়া বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দুদক ও আদালতকে ব্যবহার করা শুরু করেছে। কিন্তু এগুলো করে সরকারের শেষ রক্ষা হবে না। তিনি আরও বলেন, সংবিধান কোনো ধর্মগ্রন্থ নয় যে পরিবর্তন করা যাবে না। তৎকালীন সময়ে আওয়ামী লীগ তত্বাবধায়ক সরকারের আন্দোলন করলে বিএনপি গণতন্ত্রের স্বার্থে সংসদের মাধ্যমে পাশ করে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে। অথচ এই বিনা ভোটের সরকার ক্ষমতায় এসে তাদের স্বার্থে সংবিধান বার বার পরিবর্তন করলেও তত্বাবধায়ক নিয়ে কোন কাজ তারা করছেন না।

 

 

 

বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বাংলাদেশে এমন কোন ব্যক্তি ও রাজনৈতিক নেতা নাই যে কোর্ট থেকে জামিন পাননি। অথচ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিনা কারণে শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশে সাজা প্রদান করা করে জেলে রাখা হয়েছে। সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে মন্তব্য করে তিনি আরও বলেন, এই সরকার ব্যাংক ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে প্রতিটি পন্য জনসাধারণের নাগালের বাইরে নিয়ে গেছে। এখন মানুষ অত্যন্ত অসহায়ভাবে জীবনযাপন করছে।

 

 

রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহান মিনু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।
সভা সঞ্চালনা করেন, রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন ও জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার।

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ | সময়: ৮:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর