সর্বশেষ সংবাদ :

বাঘায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহীর বাঘায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে দেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করা হয়েছে। বুধবার বিকেলে ছাত্রলীগের নিজেস্ব কার্যালয়ের সামনে ও বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে এই দিবসটি  আয়োজন করে বাঘা উপজেলা ছাত্রলীগ।

 

বিকেল ৪ টায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চালনা ও ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহাগ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তিনি ছাত্রলীগের উদ্দেশ্যে বলেন, গৌরব,ঐতিহ্য,সংগ্রাম ও সাফল্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৪৮ সালে বিভিন্ন দাবি আদায়ের আন্দালনে ছাত্রলীগকে জন্ম দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই থেকে আজ অবধি যা কিছু অর্জন সবই ছাত্রলীগের। ছাত্রলীগ উপহার দিয়েছে বাংলা ভাষা, ছাত্রলীগ উপহার দিয়েছে স্বৈরাচার পতন। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সকল দু:সময়ে পাশে ছিলো এবং আগামিতে পাশে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ।

 

 

 

সভায় স্বাগত বক্তব্যে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহাগ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তরুণ শিক্ষার্থীদের কাছে এক অনুপ্রেরণার নাম। তাঁর হাত ধরেই বাংলাদেশ ছাত্রলীগের জন্ম। আর ছাত্রলীগের কারণে বাংলাদেশের পেয়েছে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র । তিনি আগামী দিন গুলোতে ছাত্রলীগকে দেশের উন্নয়নে মাননীয় প্রধান মন্ত্রীর ধারক-বাহক হওয়া-সহ মাদক মুক্ত সমাজ গঠনে ভুমিকা রাখা এবং স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলমের হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি বিশেষ ভাবে আহবান জানান। সেই সাথে সুষ্ঠ -সুন্দর সমাজ গঠনে তাদের মুখ্য ভুমিকা রাখা সহ দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার জন্য সকল ছাত্রলীগ কর্মীর প্রতি অনুরোধ জানান।

 

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, জেলা ছাত্রলীগ নেতা তফিকুল ইসলাম ,উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীম হাসান স্বদেশ, পৌর ছাত্রলীগ নেতা জহিদ হোসেন, ছাত্রলীগ নেতা শিমুল, শান্ত প্রমুখ।

 

 

সভা শেষে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাজের অসহায় ও দু:স্থদের মাঝে একশত কম্বল বিতরণ ও কেক কাটেন অতিথি বৃন্দ। এ সময় এক আনান্দ মুখর পরিবেশ সৃষ্টি হয়। এর আগে একটি বনাঢ্য র‌্যালী উপজেলার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে ।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ | সময়: ৬:৩৯ অপরাহ্ণ | Daily Sunshine