প্রতারণা মামলার অভিযুক্ত শিক্ষক দিয়ে চলছে আলফা ক্যাডেট একাডেমি এন্ড হাইস্কুল

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছী আলফা ক্যাডেট একাডেমি এন্ড হাইস্কুলের শিক্ষকদের বেশ কিছু অপকর্ম ও অনিয়মের কারণে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম বলে অভিযোগ উঠেছে। এর দায় এড়াতে পারেন না প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও পরিচালক। অভিভাবকদেরও তাদের সন্তানদের স্কুলে পাঠিয়ে আতঙ্কের মধ্যে থাকতে হয়।

 

জানা গেছে, গত ২০২২ সালের ১৮ সেপ্টেম্বর ওই প্রতিষ্ঠানের সপ্তম শ্রেণীর এক ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে এই প্রতিষ্ঠানের শিক্ষক সারোয়ার হোসেন অপু। তিনি অফিস সহকারি পদে থাকলেও শিক্ষক স্বল্পতায় তাকে দিয়ে পাঠদান করানো হতো। আর এ সুযোগে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন অপু। এ নিয়ে উপজেলায় অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দেয়। যদিও পরে অপুকে প্রতিষ্ঠান থেকে বাদ দেওয়া হয়। খোঁজ নিয়ে জানা গেছেেএ শিক্ষার্থীর পরিবার অসহায় হওয়ায় তারা মামলা থেকে সরে দাড়ান।

আলফা ক্যাডেট একাডেমি এন্ড হাইস্কুল –  প্রতিনিধি

 

 

 

‘আমার বাজার কম লিমিটেড’ ই-কমার্স নামক উপজেলার মাষ্টারপাড়া শাখা খুলে একটি বিজনেস চালু করে। তারা প্রলোভন দিয়ে বিভিন্ন জনের কাছ থেকে বিভিন্ন সময় টাকা গ্রহণ করে। প্রতিমাসে গ্রাহকের কাছ থেকে ৫০০ টাকা থেকে ১ হাজার টাকা জমা করার শর্তে গ্রাহকদের থাইল্যান্ড, ভূটান ও নেপাল সহ বিভিন্ন দেশে ঘুরতে নিয়ে যাওয়ার প্রলোভন দেয়। কিন্তু পরবর্তীতে গ্রাহকের সাথে প্রতারণা করে টাকা আত্মসাত করে এবং বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখায়। এঘটনায় গত ২০২১ সালের ৩০ জুন বদলগাছী উপজেলার মতিউর রহমান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন আরাফাত হোসেন স্বাধীন, হারুন অর রশিদ, আহসান হাবিব ও মাসুদুর রহমান সহ কয়েকজনের বিরুদ্ধে। এর মধ্যে স্বাধীন আলফা ক্যাডেট একাডেমি এন্ড হাইস্কুলের শিক্ষক।

 

 

 

অভিভাবকরা বলেন, আমরা বাচ্চাদের সুশিক্ষা দেওয়ার জন্য স্কুলে পাঠাই। কিন্তুু একের পর এক অপকর্ম হওয়ার কারণে স্কুলে বাচ্চাদের পাঠিয়ে চরম আতঙ্কের মধ্যে থাকি।

 

 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক আরাফাত হোসেন স্বাধীন বলেন, মামলাটি ওই বছরের শেষ হয়েছে। যারা বাদী ছিলেন তাদের পাওনা টাকা পরিশোধ করা হয়েছে। এখন আপাতত কোন সমস্যা নাই। আর আমি ওই প্রতিষ্ঠানের গণিত বিষয়ে ক্লাস করাই।

 

 

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জাকিয়া আফরিন বলেন, শিক্ষক আরাফাত হোসেন স্বাধীন এর বিরুদ্ধে মামলা রয়েছে বলে জানি। তবে পরিবর্তীতে বিষয়টি দেখা যাবে।

 

 

বদলগাছী আলফা ক্যাডেট একাডেমি এন্ড হাইস্কুল এর পরিচালক আতোয়ার রহমান বলেন, গত দুই বছর থেকে শিক্ষকতা করছেন। শুনেছি তিনি ষড়যন্ত্রমুলক মামলার আসামী। যেহেতু আমাদের বেসরকারি স্কুল। কোন ধরণের সমস্যা হলে শিক্ষককে বাদ দেওয়া হবে।

সানশাইন/শামি

 

 


প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ | সময়: ১০:১১ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর