সর্বশেষ সংবাদ :

থার্টি ফার্স্ট নাইটে শীতার্ত সুবিধাবঞ্চিতদের মাঝে ‘রূপসী নওগাঁ’

আত্রাই প্রতিনিধিঃ

কিছুটা ভিন্নভাবে বছরের শেষ এবং নতুন বছরের শুরুর রাত উদযাপন করেছে নওগাঁর একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘রূপসী নওগাঁ’। সংগঠনের সদস্যরা নওগাঁ শহর ও পার্শ্ববর্তী শান্তাহার রেলস্টেশনে ঘুরে ঘুরে দুস্থ অসহায় ও শীতার্ত মানুষের দ্বারে দ্বারে গিয়ে নিজ হাতে শীতবস্ত্র বিতরণ করে অন্য রকম থার্টি ফার্স্ট নাইট পালন করেছেন। ২০২২ সালকে বিদায় আর ২০২৩ সালকে স্বাগত জানানোর মধ্য দিয়ে ১০০ জন শীতার্তের মাঝে শীতবস্ত্র প্রদান করেন। শীতার্ত এসব মানুষরা দোয়া ও ভালোবাসা দিয়ে পূর্ণ করে দিয়েছেন তাদের।

 

 

 

ব্যতিক্রমধর্মী এই আয়োজন বিষয়ে জানতে চাইলে রূপসী নওগাঁর পরিচালক ডা. খালেদ বিন ফিরোজ বলেন, ‘প্রথমে আমাদের দৃষ্টিভঙ্গিটা বদলাতে হবে। এই দিনে মানুষ নানাভাবে আতশবাজি, ফানুস উড়িয়ে, বক্স ভাড়া করে নাচগানের আয়োজন করে। আর রাতের শেষে না হতেই পুরোপুরি অপচয় হয়ে যায়। আমার দেখেছি ফানুস উড়িয়ে রাজধানীতে অনেক দুর্ঘটনা ঘটেছে। আসুন আমরা টাকা অপচয় নষ্ট না করে সমাজের অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করি।

 

 

 

 

তিনি আরও বলেন, বিশ্বের অধিকাংশ মানুষ এই দিনকে নানাভাবে উদযাপন করে। আমরাও রূপসী নওগাঁ পরিবার চাইছিলাম দিনটিকে স্মরণীয় করে রাখতে। সেই ধারাবাহিকতায় আমাদের পক্ষ থেকে এমন আয়োজন করা হয়েছে, যা বিগত কয়েক বছর ধরে করা হচ্ছে। রূপসী নওগাঁ পরিবার সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘রূপসী নওগাঁ’-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. খালেদ বিন ফিরোজ, সাধারণ সম্পাদক ইঞ্জি. সাজু রহমান সুজন , সহ-সাধারণ সম্পাদক জাহিদ হাসান, প্রচার সম্পাদক মোস্তফা জামাল, অর্থ সম্পাদক আহসান হাবিব, উপদেষ্টা কাজী কামাল হোসেন, সদস্য সাব্বির আহমেদ, আবু বক্কর। শান্তাহারের গরিবের বন্ধু নামে খ্যাত রাজা, সাংবাদিক তরিকুল ইসলাম জেন্টু, সাংবাদিক আশিক ইসলাম প্রমুখ।

 

 

 

 

 

সানশাইন/টিএ

 


প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ | সময়: ৭:১৮ অপরাহ্ণ | Daily Sunshine