ফ্রিজে মেয়াদোত্তীর্ণ পাউরুটি সংরক্ষণ

স্টাফ রিপোর্টার: বিক্রির জন্য ২৩ দিন আগের মেয়াদোত্তীর্ণ পাউরুটি সযত্নে সংরক্ষণ করা হচ্ছিল ফ্রিজে! মঙ্গলবার অভিযানে গিয়ে ওই পাউরুটি জব্দ করার পর ধ্বংস করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ওই পাউরুটি দিয়েই ফাস্টফুড খাবার- বার্গার ও স্যান্ডুইচ হিসেবে তৈরি এবং বিক্রি করা হতো সাধারণ ভোক্তাদের কাছে।
তাই ফ্রিজের ভেতর মেয়াদোত্তীর্ণ পাউরুটি সংরক্ষণ করে রাখায় এক রেস্তোরাঁ মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়।
একই সঙ্গে রঙের মোড়কে থাকা দাম মুছে বেশি দামে বিক্রির এক হার্ডওয়ার দোকানিকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এই অভিযানে।
জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বলেন, দুপুরে মহানগরীর গণকপাড়া ও মালোপাড়া এলাকায় অভিযানে যান তারা। পুলিশের সহায়তায় চলা এই অভিযানে মহানগরীর গণকপাড়া এলাকার ফ্লেভার রেস্তোরাঁর মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা ফ্রিজের ভেতর ২৩ দিন আগের মেয়াদোত্তীর্ণ পাউরুটি সংরক্ষণ করছিল বিক্রির জন্য। এছাড়া ওই ফ্রিজের ভেতরের পরিবেশও অস্বাস্থ্যকর অবস্থা ছিল।
তাই রেস্তোরাঁর মালিককে জরিমানা করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এমন কাজ না করার জন্য সতর্ক করা হয়েছে। এরপর মহানগরীর মালোপাড়া এলাকায় অভিযান চলে।
ওই এলাকার খালেদ হার্ডওয়ারে বার্জার, নিপ্পন ও নোভা ব্র্যান্ডের রঙের মোড়কের সর্বোচ্চ খুচরা মূল্য মুছে ফেলা অবস্থায় পাওয়া যায়। তাই ওই দোকান মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জনস্বার্থ এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ওই কর্মকর্তা।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ