জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: আগেরদিনই বড় সেঞ্চুরি করে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন বাবর আজম। করাচি টেস্টের আজ দ্বিতীয়দিন সেঞ্চুরি করলেন আগা সালমানও। ২৯ বছর বয়সী এই অলরাউন্ডারের ক্যারিয়ারে এটাই প্রথম সেঞ্চুরি।
সাত নম্বরে ব্যাট করতে নেমে পাশের ব্যাটারদের একের পর এক আসা-যাওয়ার মাঝেই দুর্দান্ত এক সেঞ্চুরি করেন আগা সালমান। সেঞ্চুরির পর শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি নিজেই। অলআউট হয়ে গেলেও জোড়া সেঞ্চুরিতে মোটামুটি রান পাহাড়ে চড়ে বসেছে স্বাগতিক পাকিস্তান। বাবর আজমের ১৬১ এবং আগা সালমানের ১০৩ রানের ওপর ভর করে ৪৩৮ রানে অলআউট হয়েছে পাকিস্তান।
ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে আগের সিরিজেই হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানকে। এ নিয়ে কম সমালোচনার শিকার হননি অধিনায়ক বাবর আজম। নেতৃত্বও পর্যন্ত ছাড়তে বলা হয়েছে তাকে। অথচ, সেই ঘটনায় বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে রমিজ রাজাকে।
নিউজিল্যান্ডকে পেয়ে সব সমালোচনার জবাব দিলেন যেন বাবর আজম। ব্যাট হাতে খেলতে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দেন তিনি। প্রথম দিনই অপরাজিত থাকেন ১৬১ রান নিয়ে। পাকিস্তানের স্কোর ছিল ৫ উইকেটে ৩১৭ রান।
আজ দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে আগের দিনের সঙ্গে আর কোনো রানই যোগ করতে পারেননি বাবর। সেই ১৬১ রানেই আউট হয়ে যান। পাকিস্তান বাকি ৫ উইকেট হারিয়ে যোগ করেছে আর ১২১ রান মাত্র। এর মধ্যে আগা সালমান একাই করেছেন ১০০ রান। আগেরদিন তিনি অপরাজিত ছিলেন ৩ রানে। ১৫৫ বলে ১০৩ রান করে আউট হন সালমান। তবে নৌমান আলি দারুন সঙ্গ দিয়েছেন সালমানকে। তিনি খেলেছেন ৭৫টি বল। রান করেছেন কেবল ৭টি। আদর্শ টেস্ট ক্রিকেট যাকে বলে।
নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন টিম সাউদি। ২টি করে উইকেট নেন অ্যাজাজ প্যাটেল, মাইকেল ব্রেসওয়েল এবং ইস শোধি। ১ উইকেট নেন নেইল ওয়েগনার। জবাব দিতে নেমে এ রিপোর্ট লেখার সময় ১১ ওভারে ৩৫ রান করেছে নিউজিল্যান্ড। ১৭ রান করেন টম ল্যাথাম এবং ডেভন কনওয়ে করেন ১৪ রান।


প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ