আবারো পুলিশের গুলিতে বিএনপি নেতা নিহতের অভিযোগ

সানশাইন ডেস্ক:

পঞ্চগড়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়ার মধ্যে পুলিশের গুলিতে দলটির এক নেতা নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ছাড়া পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

 

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মির্জা নাজমুল ইসলাম কাজল বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত বিএনপি নেতা আবদুর রশিদ আরেফিন (৫০) জেলার বোদা উপজেলা ময়দানদিঘি ইউনিয়নের হরিপুর এলাকার খোরশেদ মুহুরীর ছেলে। তিনি বোদা ইউনিয়ন বিএনপির সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ছিলেন এবং বর্তমান ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক। তিনি বিকেলে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে আহত হলে, বিএনপি নেতাকর্মীরা তাকে হাসপাতালে ভর্তি করেন।

 

জানা গেছে, দুপুরে জেলা বিএনপির কার্যালয় থেকে বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তার হওয়া নেতাদের মুক্তিসহ ১০ দফা দাবিতে গণমিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বিএনপি। এ সময় পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটে।

 

জেলা বিএনপির কার্যলয় থেকে দুপুর সোয়া ২টার দিকে মিছিল বের হলে, পুলিশের বাধায় বন্ধ হয়ে যায়। পরে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। প্রায় দেড় ঘণ্টা ধরে চলে এ ধাওয়া-পাল্টাধাওয়া। এদিকে বিকেল ৫টা পর্যন্ত শহরের প্রধান সড়কগুলো বন্ধ থাকে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েনও করা হয়েছে।

 

সানশাইন/তারেক


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৭:১৩ অপরাহ্ণ | Daily Sunshine