সর্বশেষ সংবাদ :

পৌরসভা নির্বাচন : বনপাড়ায় প্রার্থীতা ফিরে পেলেন জাকির

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার অবশেষে প্রার্থীতা ফিরে পেয়েছেন। উচ্চ আদালতের নির্দেশে মঙ্গলবার বিকালে রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ারুল হক তার প্রার্থীতা বহাল রেখে প্রতীক বরাদ্দ দিয়েছেন। নির্বাচনে তার প্রতীক নারিকেল গাছ। এর আগে সম্প্রতি উচ্চ আদালতে প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে রিট আবেদন করলে বিচারপতি জেবিএম হাসান ও রাজিক আল জলিলের বেঞ্চ তার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন এবং তাকে প্রতীক বরাদ্দের আদেশ দেন।
জানা যায়, জাকির সরকার বলেন, বনপাড়া পৌরসভা নির্বাচনে ১লা ডিসেম্বর মেয়র পদে মাত্র দু’জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। কিন্তু গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাইকালে একজন সমর্থনকারীর জাতীয় পরিচয়পত্রের নম্বর না মেলায় স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা জাকির হোসেন সরকারের প্রার্থিতা বাতিল করা হয়। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র জাকির হোসেন একমাত্র প্রার্থী হিসাবে বহাল থাকেন। তবে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার ৮ ডিসেম্বর প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল করলে আপিল কর্তৃপক্ষ তা না মঞ্জুর করেন। পরে গত ১২ ডিসেম্বর উচ্চ আদালতে একটি রিট আবেদন করেন তিনি। রিট শুনানী শেষে তিনি অবশেষে প্রার্থীতা ফিরে পান।
জাকির হোসেন সরকার বলেন, আমি দীর্ঘদিন পৌর এলাকার জনগণের জন্য কাজ করেছি। প্রার্থিতা ফিরে পেয়ে আমি খুব খুশি।
রিটার্নিং কর্মকর্তা আনোয়ারুল হক বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী মেয়র পদে প্রার্থীতা বৈধ ঘোষণা করে মঙ্গলবার তাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। উল্লেখ্য, আগামী ২৯ ডিসেম্বর বনপাড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ