লুটেরাজ মাতালকে ভোট দিবেন না :শাহিনুর রহমান পিন্টু

স্টাফ রিপোর্টার,বাঘা : আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে লুটেরাজ মাতালকে ভোট দিবেন না উল্লেখ করে বক্তব্য রেখেছেন ক্ষমতাসীন দল আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টু। বুধবার(৭ ডিসেম্বর) রাতে বাঘা পৌর এলাকার ৬ নং ওয়ার্ড বাজুবাঘা নতুন পাড়া গ্রামে শত-শত নারী পুরুষদের নিয়ে এক সমাবেশ (উঠান বৈঠকে) তিনি এ কথা বলেন।

উক্ত ওয়ার্ডের কমিশনার আলাল উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত এই সমাবেশে ভোটারদের উদ্দেশ্যে পিন্টু বলেন, আপনারা সকলে অবগত আছেন এ পৌরসভায় একজন নেতা ৫ বছরের জন্য মেয়র নির্বাচিত হয়ে পৌর সভার সীমানা বৃদ্ধি সংক্রান্ত জটিলতা সৃষ্টি করে ১২ বছর ক্ষমতায় ছিলেন। এই দীর্ঘ সময়ে তিনি অত্র এলাকায় নাম কাওয়াস্তে কিছু কাজ দেখিয়ে নিজের ভাগ্য উন্নয়ন করেছেন। এ কারনে গত বছর দলীয় মনোনয়ন পাওয়ার পরেও তিনি নির্বাচিত হতে পারেননি। আর এবার নৌকা প্রতীক না পাওয়ার ক্ষোভে নিজেকে সতন্ত্র দাবি করে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রচারনায় নেমেছেন।

শাহিনুর রহমান পিন্টু ঐ প্রার্থীকে একজন মাতাল এবং লুটেরাজ আখ্যা দিয়ে বলেন, যে ব্যাক্তি মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি থাকে, মঞ্চে মদ্যপান করে টলতে-টলতে শিক্ষার্থীর গায়ের উপর পড়ে যায়, সরকারি কর্মকর্তা নাজিরকে মারপিট করে জেলে যাই আপনারা দয়া করে তাকে ভোট দিবেন না। এলাকার উন্নয়ন পেতে হলে নৌকাকে বিজয়ী করতে হবে। কারণ নৌকা স্বাধীনতার প্রতীক। নৌকা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতীক।

শাহিনুর রহমান আরো বলেন, আপনারা ইতোমধ্যে অনেকেই অবগত হয়েছেন গত ১২ বছর বাঘা পৌরসভার দায়িত্ব পালন কালে ঐ ব্যাক্তি কতটা সম্পদের মালিক হয়েছেন। যারা জানেন না, তারা শুনে রাখেন । তিনি ঢাকায় ২ কোটি টাকা দিয়ে দু’টি ফ্লাট ক্রয় সহ শশুর এলাকায় অনেক জায়গা জমি ক্রয় এবং নিজের পৈত্রীক ভিটাতে আধা-পাকা বাড়ী ভেঙ্গে দ্বিতীয়তলা আলিশান বাড়ি বানিয়েছেন। তার নামে বাংলাদেশ দূর্ণীতি দমন কমিমন (দু’দকে) ১০ কোটি টাকা অর্থ আত্নসাত ও বিভিন্ন প্রকল্পে টাকা লুটপাটের অভিযোগ করেছেন পৌরসভার বর্তমান মেয়র আব্দুর রাজ্জাক।

শাহিনুর রহমান তাঁর উন্নয়ন দৃশ্যমান উল্লেখ করে বলেন, আপনরা যদি আমাকে ভোট দিয়ে বিজয়ী করেন তাহলে আমি আমার সম্মানী ভাতার সমুদ্বয় অর্থ শিক্ষা খাতে ব্যায় করবো। আমি প্রতিবছর দু’জন ধর্মপ্রান গরিব মুসল্লীকে হজে পাঠাবো,বেকার যুবকদের কর্মসংস্থান করবো ,উন্নত সেনিটেশন-সহ পানি সরবরাহের ব্যবস্থা করবো । আমি আপনাদের ভালোবাসায় একজন সেবক হতে চাই। আমি এই পৌরসভাকে একটি মডেল পৌর সভায় রুপ দিতে চাই। আমার কাছে গত ৫ টি বছর কেউ কোন দাবি নিয়ে গেলে আমি কাউকে খালি হাতে ফেরাইনি। আমি পৌর মেয়র হওয়ার জন্য এবার দলীয় মনোনয়ন চেয়েছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে সম্মানীত করেছেন। আমি এ সম্মান অক্ষুন্ন রাখতে চাই।

উক্ত সভায় অত্র ওয়ার্ডের কমিশনার আলাল উদ্দিন গ্রাম বাসিদের উদ্দেশ্যে বলেন, এবার যারা মেয়র পদে ভোট করছেন তাদের মধ্যে শাহিনুর রহমান উদিয়মান যুবক। সে গত পাঁচ বছর প্যানেল মেয়রের দায়িত্বে থাকা অবস্থায় এলাকায় অভুত পূর্ব উন্নয়ন সহ অনেক মানুষকে নানা ভাবে সহায়তা করেছেন। এ কারনে তিনি এলাকার গরিব-দুখিদের কাছে জনপ্রিয়। তাঁর মতে, এখানে মেয়র হিসাবে নৌকার মাঝি শাহিনুর রহমানের কোন বিকল্প নাই। তাঁর এই বক্তব্যের সাথে একাত্বতা ঘোষনা করে নৌকা প্রতীকে ভোট দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন গ্রামবাসীরা।


প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ | সময়: ৮:৫২ পূর্বাহ্ণ | সানশাইন