সর্বশেষ সংবাদ :

বদলগাছীতে কৃষকদের মাঝে কৃষি ঋণের ফরম বিতরণ

বদলগাছী প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে কৃষকদের মাঝে কৃষি ঋণের ফরম বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে এই কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. আলপনা ইয়াসমিন। এসময় উপজেলার সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও জনতা ব্যাংক চারটি ভিন্ন ভিন্ন স্টলে তাদের ফরম বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাবাব ফারহান, সোনালী ব্যাংক ম্যানেজার এস এম রাশেদুল ইসলাম, রূপালী ব্যাংক ম্যানেজার রিংকু কুমার, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ম্যানেজার মিজানুর রহমান ও জনতা ব্যাংকের কর্মকর্তা লতিফুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি এস এম মনিরুল ইসলাম সাজুসহ উপজেলার প্রায় অর্ধশতাধিক কৃষক।

 

এ মৌসুমে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক শস্য ঋণ বিতরণ করবে চার কোটি ২৫ লক্ষ টাকা, জনতা ব্যাংক কৃষি ঋণ বিতরণ করবে ৩৯ লাখ টাকা এবং সোলানী ব্যাংক বিতরণ করবে ২১ লাখ টাকা।

কৃষি ঋণের জন্য একজন কৃষককে প্রথমে যেকোন একটি ব্যাংকে এ্যাকাউন্ট খুলতে হবে। এরপর কৃষি কার্ড, জাতীয় পরিচয়পত্র, খাজনার রশিদ এবং ছবি জমা দিয়ে একজন কৃষক ঋণ তুলতে পারবেন। তবে যদি কোন কৃষক বর্গাচাষী হয় তবে বর্গাদারকে জামিনদাতা বানিয়ে সহজেই কৃষি ঋণ গ্রহণ করতে পারবে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ | সময়: ১০:১৫ অপরাহ্ণ | Daily Sunshine