সর্বশেষ সংবাদ :

বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করলে শ্রমিকরা বসে থাকবে না : শাজাহান খান

স্টাফ রিপের্টাার : বিএনপি সমাবেশের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড করলে শ্রমিকরা বসে থাকবে না। সকল সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।
সোমবার দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় তিনি এ কথা বলেন। সকাল থেকে সভা শুরু হয়। চলে দুপুর পর্যন্ত।
বিএনপিকে উদ্দেশ্য করে শাহজাহান খান বলেন, বিএনপি চেয়েছিল শ্রমিকদের রক্ত দিয়ে ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি করতে। আন্দোলনের নামে সড়কে থাকা বাসে আগুন দিয়ে পরিবহনের সঙ্গে সঙ্গে তারা শ্রমিকদেরকেও পুড়িয়ে মেরেছে। ক্ষমতায় থেকে লুটপাট ছাড়া আর কোনো কিছুই করতে পারেনি। এখন আবার দেশের মধ্যে ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় যেতে চাইছে। কিন্তু বাংলাদেশের মানুষ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারে বিএনপি ভেসে গেছে। তারা আগুন সন্ত্রাস করে আর ক্ষমতায় ফিরতে পারবে না। আন্দোলনের নামে তারা অরাজকতা সৃষ্টি করলে সমুচিত জবাব দেওয়া হবে। তাদেরকে প্রতিহত করতে খেটে খাওয়া শ্রমিকরাই অগ্রণী ভূমিকা পালন করবে।
এ সময় পরিবহন শ্রমিকরা দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিরুদ্ধে কোটি কোটি টাকা আত্নসাতের অভিযোগ তুলেন। শ্রমিকরা জানান, তাদের নায্য অধিকার ও চাঁদার অর্থসহ সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে।এ নিয়ে দফায় দফায় চলে হট্টোগোল। পরে শাজাহান খান শ্রমিকদের শান্ত করেন।
রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলীর সভাপতিত্বে সাধারণ সভায় প্রধান বক্তা ছিলেন- সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। এছাড়া রাজশাহীর মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ | সময়: ৫:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর