সর্বশেষ সংবাদ :

ফাইনালের পর চাহিদার তুঙ্গে মেসি-এমবাপের জার্সি

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের ফাইনালে সময়ের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে ছিলেন তাদের সেরা ছন্দে। দুজনের উদ্ভাসিত পারফরম্যান্সে পর তাদের জার্সির চাহিদা হুহু করে বেড়ে গেছে। ক্রীড়া পণ্যের খুচরা বিক্রেতা ফ্যানাটিকস ইনক রয়টার্সকে জানিয়েছে, ফাইনালের পর থেকে দুই পিএসজি তারকার জার্সি তিনগুণেরও বেশি বিক্রি হয়েছে।
ফ্রান্স ও আর্জেন্টিনার গত রোববারের ফাইনালে মেসি ও এমবাপে যেন একজন আরেকজনকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় নেমেছিলেন। নির্ধারিত সময়ে মেসি ও আনহেল দি মারিয়ার গোলে এক পর্যায়ে ২-০ গোলে এগিয়ে ছিল দলটি। কিন্তু দুই মিনিটে দুই গোল দিয়ে ফরাসিদের ম্যাচে ধরে রাখেন এমবাপে।
এরপর অতিরিক্ত সময়ে আবার মেসি দলকে এগিয়ে দেওয়ার পর শেষ মুহূর্তে পেনাল্টি থেকে ৩-৩ সমতা আনেন এমবাপে। মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়েন ফ্রান্সের এই ফরোয়ার্ড। টাইব্রেকারে অবশ্য আর পেরে ওঠেনি এমবাপের দল। ৪-২ ব্যবধানে জিতে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার স্বাদ পান মেসি।
কাতার বিশ্বকাপে রাশিয়ার তুলনায় অনলাইন স্টোরের ফ্যানাটিক নেটওয়ার্ক জুড়ে ফুটবল সামগ্রী বিশ্বব্যাপী ৭০০ শতাংশ বেশি বিক্রি হয়েছে। জাতীয় দলের হয়ে মেসি ও এমবাপের দারুণ পারফরম্যান্সের প্রভাব পড়েছে তাদের ক্লাবের জার্সির চাহিদাতেও। ফাইনালের পর থেকে পিএসজির অনলাইন স্টোরে তাদের জার্সি আগের চেয়ে ২০০ শতাংশ বেশি বিক্রি হয়েছে। প্যারিসের ক্লাবটি অনলাইন স্টোর পরিচালনা করা ফ্যানাটিকস জানায়, তাদের বিক্রির ৪০ শতাংশই যুক্তরাষ্ট্রে হয়েছিল।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২ | সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ