রাজশাহীতে শীর্ষে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল

স্টাফ রিপোর্টার: রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলে বিভাগের সেরা হয়েছে- ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। রাজশাহীর সেরা এই প্রতিষ্ঠান থেকে ১০৮ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করেছে।
শতভাগ পাস করা ছাড়াও এই শিক্ষাপ্রতিষ্ঠানের ১০৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে আর কোনো শিক্ষাপ্রতিষ্ঠান এমন ঈর্ষান্বিত ফলাফল করতে পারেনি।
২০১৮ সাল থেকে এই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। সুশৃঙ্খল পরিবেশ ও কঠোর অধ্যবসায়ের মাধ্যমে শুরুর পর থেকেই শিক্ষাপ্রতিষ্ঠানটি অভাবনীয় সাফল্য অর্জন করে চলেছে।
২০১৮ সালে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ১১৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করে। জিপিএ-৫ পায় ১১৩ জন। এরপর ২০১৯ সালে ৯০ জনের সবাই পাস করে। ওই বছর এই স্কুল থেকে জিপিএ-৫ পায় করে ৮৩ জন। ২০২০ সালে ৯৬ জনের সবাই পাস করে। জিপিএ-৫ পায় ৮৮ জন এবং গত বছর ১২৮ জনের সবাই পাস করে। জিপিএ-৫ পায় ১২৫ জন।
রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. রেজাউল করিম বলেন, স্কুলের শিক্ষার্থীদের নিরলস প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রম এই সাফল্যের মূল চাবিকাঠি। সুশৃঙ্খল পরিবেশের পাশাপাশি শিক্ষকদের শিক্ষাদান কৌশল ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতার কারণে সবসময় ভালো ফল হচ্ছে।
তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শুধু পড়াশোনায় নয়, বরং সব ধরনের সহশিক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ২০২১ সালের ফলের ভিত্তিতে বাংলাদেশের সেনাবাহিনী পরিচালিত সবগুলো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের মধ্যে মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনী প্রধান ট্রফি অর্জন করে। রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে কাজ করছে। আশা করছি সাফল্যের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।


প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর