সর্বশেষ সংবাদ :

বনপাড়া পৌরসভা ও দুই ইউপি নির্বাচন : আওয়ামীলীগের দলীয় প্রার্থী মনোনয়ন বিএনপি নেতারা স্বতন্ত্রের মোড়কে

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা এবং জোয়াড়ী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। সোমবার দুপুরে এসব প্রার্থীর কাছে দলীয় মনোনয়নপত্র হস্তান্তর করা হয়েছে। অপরদিকে, বিএনপি নির্বাচন বয়কট করায় কাউকে দলীয় মনোনয়ন না দিলেও দুই ইউনিয়নে বিএনপি দলীয় একাধিক প্রার্থী নির্বাচন করছেন বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, বনপাড়া পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও পৌর আ’লীগের সভাপতি কেএম জাকির হোসেনকে তৃতীয় বারের মত দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এছাড়া জোয়াড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চাঁদ মাহমুদ এবং মাঝগাঁওয়ে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল আজাদ দুলালকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হয়েছে। ঢাকায় কেন্দ্রীয় কার্যালয়ে দপ্তর সম্পাদক দিলীপ বড়ুয়া দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্র প্রার্থীদের হাতে তুলে দেন।
অপরদিকে সন্ত্রাসী হামলায় নিহত উপজেলা চেয়ারম্যান ও বনপাড়া পৌরসভার প্রথম মেয়র সানাউল্লা নুর বাবুর সহধর্মিণী মহুয়া নুর কচি পরপর দুইবার মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন না। এ কারণে বনপাড়া পৌরসভায় বিএনপি দলীয় কোন প্রার্থী থাকছে না। তবে দলীয় ভাবে কাউকে মনোনয়ন না দিলেও জোয়াড়ী ইউনিয়নে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আলী আকবর এবং মাঝগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাঝগাঁও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক বর্তমান চেয়ারম্যান অধ্যাপক আবদুল আলীম নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব জানান, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ ডিসেম্বর বনপাড়া পৌরসভা এবং জোয়াড়ী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১ ডিসেম্বর, প্রার্থিতা যাচাই-বাছাই ৩ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। ২০০২ সালের ৩১ ডিসেম্বর স্থাপিত বনপাড়া পৌরসভাসহ জোয়াড়ী এবং মাঝগাঁও ইউনিয়নের সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ২৮ ডিসেম্বর।


প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর