বাঘা পৌর নির্বাচনে মেয়র পদে নৌকা পেলেন শাহিনুর রহমান

নুরুজ্জামান,বাঘাঃ

রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে । এই নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে এবার দলীয় মনোনয়ন (নৌকা)পেয়েছেন বাঘা পৌর সভার চলমান প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু। এ তথ্যটি নিশ্চিত করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এপিএস সিরাজুল ইসলাম ও বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

 

 

 

দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন বাঘা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে গত ২৫ নভেম্বর বিকেলে প্রার্থীদের নামের তালিকা সংগ্রহে উপজেলার আড়ানীতে চারঘাট-বাঘার সাংসদ,বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিজে উপস্থিত থেকে তাঁর বাড়ির সামনে একটি বিশেষ বর্ধিত সভা করেন। এ সভায় সভাপতিত্ব করেন বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার। উক্ত সভায় যারা দলীয় মনোনয়ন চান তারা হলেন, রাজশাহী জেলা আ’লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু। বাঘা পৌর সভার চলমান প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা। এ সকল প্রার্থীদের নামের তালিকা পঠানো হয় দলের কেন্দ্রীয় কার্যালয়ে । এর আগে মনোনয়ন প্রত্যাশীরা ওয়াদা করেন দল যাকে দলীয় মনোনয়ন দিবেন, সকলেই সেটা মেনে নিয়ে নৌকার পক্ষে ভোট করবেন।

 

 

 

তবে অনেক প্রতিক্ষা ও জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রবিবার রাতে দলীয় মনোনয়ন পেয়েছেন শাহিনুর রহমান পিন্টু । বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-সহ মনোনয়ন বাছাই কমিটির সিদ্ধান্তে এই প্রার্থী সিলেকশান করা হয় । এদিকে শাহিনুর রহমান পিন্টু দলীয় মনোনয়ন পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। অপর দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অসংখ্য নেতাকর্মীরা তাঁকে অভিনন্দন জানান। এ বিষয়ে বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, দল যাকে মনোনয়ন দিয়েছেন আমরা তার পক্ষে কাজ করব। আমার বিশ্বাস, আ’লীগ দলীয় নেতা-কর্মীরা সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে যদি সবাই একত্রিত হয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে তাহলে এখানে বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয় হবে।

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ | সময়: ৮:০৩ অপরাহ্ণ | Daily Sunshine