সর্বশেষ সংবাদ :

দেশে চিনির পর্যাপ্ত মজুদ আছে সংকট কৃত্রিম : শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, দেশে আমাদের চিনির কোনো অভাব নেই। রমজানকে সামনে রেখে বাজারে পর্যাপ্ত চিনির মজুদ আছে। তিনি বলেন, আগামী রমজান মাস পর্যন্ত দেশে চিনির পর্যাপ্ত মজুদ আছে। তবে কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন আর চিনির সংকট না হয় সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও এক লাখ টন চিনি এনে রাখার জন্য বলেছে।
শনিবার সকালে রাজশাহী সার্কিট হাউসে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি। পরে মন্ত্রী রাজশাহী সার্কিট হাউসে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতাকর্মী এবং অংশীজনের সঙ্গে মতবিনিময় করেন।
এসময় শিল্পমন্ত্রী জানান, রাজশাহী এখন একটা নান্দনিক শহরে রূপ নিয়েছে। পরিবেশবান্ধব শিল্পের মাধ্যমে এ শহরটাকে আরও কিভাবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়েই তিনি আলোচনা করতে এসেছেন। এখান থেকে যেসব দাবি-দাওয়া উঠে এসেছে সেগুলো নিয়ে তিনি এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে যাবেন।
মন্ত্রী জানান, শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কলকারখানা আছে সেগুলো আরও বাস্তবমুখী করে পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরনো হয়ে গেছে সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কলকারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে। পিপিপির মাধ্যমে এগুলো চালু করা হবে।
রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী বিসিক এ মতবিনিময় সভার আয়োজন করে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন- রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, বিসিকের চেয়ারম্যান মুহা. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্ এবং রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।


প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ | সময়: ৬:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ