চারঘাটে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

 

চারঘাট প্রতিনিধিঃ

‘ইন্টারনেটে আসক্তির ক্ষতি’ প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর চারঘাটে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় দু’দিন ব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

 

শনিবার (২৬ নভেম্বর) সকালে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ৪৪ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন। উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন, প্রাণীসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজনিন নাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ।

 

 

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের উদ্ভাবনী বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৯টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেছে। রবিবার (২৭ নভেম্বর) বিকালে পুরস্কার বিতরণের মাধ্যমে এ আয়োজন সমাপ্ত হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহরাব হোসেন বলেন, বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ে বিজ্ঞান নিয়ে যেসকল শিক্ষার্থীরা চর্চা করেন তারা এখানে অংশগ্রহণ করেছে। এর মধ্যে দিয়ে আমাদের শিক্ষার্থীরা তাদের স্কুল বা কলেজে যেসব থিউরি শিখছে সেটার আলোকে অথবা নিজেদের উদ্ভাবনীমূলক চিন্তা চেতনা কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের প্রজেক্ট এখানে উপস্থাপন করছে। এ আয়োজনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানভিত্তিক বিষয় বস্তু উদ্ভাবন করতে আগ্রহ তৈরি হবে।

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ | সময়: ৯:০১ অপরাহ্ণ | Daily Sunshine