বদলগাছীতে আদালতে রায় উপেক্ষা করে বাড়ী দখল

বদলগাছী প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে বাড়ী ভাড়া নিয়ে নিজের বাড়ী দাবী করার লিখিত অভিযোগ পাওয়া গেছে এক ভূমিদস্যু ভারাটিয়ার বিরুদ্ধে। আদালতের রায় সুত্রে জানা যায় উপজেলা সদর ইউপির পিন্ডরা গ্রামের বাড়ির মালিক সাবেক সেনা সদস্য হুমায়ুন কবির এর স্ত্রী খাতুনে জান্নাত এর ০৩ শতক জমির উপর একটি টিনসেটের বাড়ী রয়েছে।
হুমায়ুন কবির বলেন মাষ্টার পাড়া(হঠাৎপাড়া) জমি যাহার জেএল নং ২৮,খংনং ১৮১ দাগ নং ৩৩৬,মোট ৯৫ এর কাতে ০৩শতক জমির উপর বাড়ীটি ২০২০সালে ভাড়া নেয় আক্কেলপুর উপজেলার রামশালা গ্রামের মৃত কফিল উদ্দীনের ছেলে রফিকুল ইসলাম ও তার স্ত্রী নাজমা বিবি এনআইডি কার্ড সহ ভাড়াটিয়া হিসাবে নিবন্ধন করে থানায় জমা দেওয়া হয়েছে। কৌশলে রফিকুল ইসলাম তার আপন ভগ্নিপতি মোকলেছার রহমান ছুঞ্চা এর নিকট থেকে একটি ভূয়া হস্তান্তর নামা করে নেয় রফিকুল ইসলাম। বাড়ী ছেড়ে দেওয়ার কথা বললে ভুয়া হস্তান্তর নামা বেড় করে নিজের বাড়ী বলে দাবী করে। বাড়ী বুঝে না পেয়ে হুমায়ুন কবির থানায় একটি অভিযোগ করলে হুমায়ুন কবির ও তার পরিবারকে বিভিন্ন ভাবে প্রাণ নাশের হুমকি প্রদান করে।
এব্যপারে হুমায়ুন কবির বাদী হয়ে বদলগাছী থানায় একটি জিডি করেন। ভারা টিয়া রফিকুল ইসলাম বাদী হয়ে ভূয়া হস্তান্ত নামা আদালতে উপস্থাপন করে মামলা দায়ের করে। আদালত কাগজপত্রাদি যাচাই করে খাতুনে জান্নান এর স্বামী হুমায়ুন কবিরকে রায় প্রদান করেন। আদালতের রায় উপেক্ষা করে জবর দখল করে বাড়ীতে বসবাস করে আসছে রফিকুল।
এব্যপারে বদলগাছী সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন আমি জানি হঠাৎপাড়া যে বাড়ীটি নিয়ে বিবাদ চলছে প্রকৃতপক্ষে বাড়ীটির মালিক অবসর প্রাপ্ত সেনা সদস্য হুমায়ুন কবিরের স্ত্রী খাতুনে জান্নাত। জোড় পূর্বক রফিকুল জবর দখল রয়েছে। এই র্মমে আমি তদন্ত করে তাকে প্রতিবেদন প্রদান করেছি।
সাবেক সদর ইউপি চেয়ারম্যানও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুস সালাম বলেন আমি সরেজমিনে তদন্ত করে দেখেছি বাড়ীটিতে ভাড়া হিসাবে বাসায় উঠে দখল করেছে। একাধিকবার বসে রফিকুল ও তার ভাই শহীদুল ইসলামকে নিয়ে মিমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। তারা খারাপ প্রকৃতির লোক। তিনি আরো বলেন এদের বিরদ্ধে আরো মানুষের জমি জবর দধলের অভিযোগ রয়েছে।
উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খাঁন বলেন আমি তদন্ত করে ও এলাকাসীর ভ্যাসে জেনেছি রফিকুল ইসলাম তার ভাই শহীদুল ইসলাম ও মুজাহিদ নামে ২জন ভূমিদস্যুর কুÑপরামর্শে বাড়ীটি জবর দখল করে রয়েছে। মামলার বাদী রফিকুল ইসলাম বলেন মামলায় হুমায়ুন কবিরের পক্ষে রায় হয়েছে। কিন্ত আমি আবারও উচ্চ আদালতে আপিল বরেছি। তবে বাড়ীটি ক্রয়ের জন্য হুমায়ুন কবিরকে ১লক্ষ টাকা দিয়েছি। বদলগাছী থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান বলেন বিষয়টি আমার আগের ওসি রফিকুল ইসলামকে ভাড়াটি হিসেবে হুমায়ুন কবির নিবন্ধন ফরম পুরুন করে থানায় জমা দিয়েছে।


প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ