গোদাগাড়ীতে বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে রাজশাহীর গোদাগাড়ী থানায় মামলাটি করেন থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান খন্দকার।
মামলার আসামি হিসেবে গোদাগাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বিপ্লবসহ (৪৯) পাঁচজনের নাম উল্লেখ আছে। নাম না জানা আসামি ২০০ জন।
মামলার অন্য আসামিরা হলেন, গোদাগাড়ী পৌর শহরের বুজরুকপাড়ার নাফিউল ইসলাম নাহিদ (৩৫), কেল্লাবারুইপাড়ার মো. আব্দুল্লাহ (৩২), ভগবন্তপুরের সজল রহমান (৩৩) ও বারুইপাড়ার নুর আলম (৩৮)। তারা সবাই বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী।
মামলার অভিযোগে বলা হয়েছে, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ। আর এই সমাবেশকে কেন্দ্র করে গত বুধবার রাত সোয়া ৯টার দিকে আসামিরা পৌর এলাকার সরমংলা হেলিপ্যাড এলাকায় গোপন বৈঠকে বসেন। সেখানে তারা নাশকতার পরিকল্পনা করছিলেন। খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে গেলে আসামিরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মেরে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চারটি ককটেল, বাঁশের লাঠি, ইট ও পাথর এবং বেশকিছু পানির বোতল উদ্ধার করে।
গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বলেন, ‘বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে গোপনে বৈঠক ডাকা হয়েছিল। সেখানে বিদ্যুৎ অফিস ও সরকারি স্থাপনায় নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। ঘটনাস্থল থেকে ককটেলও উদ্ধার করা তাই মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ