বিএমডিএর পরিচালনা বোর্ডের ৮০তম সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ‘এক ইঞ্চি জমি অনাবাদি রাখা যাবে না’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিচালনা বোর্ডের ৮০তম সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষ-১ এ সভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান ও সাবেক এমপি বেগম আখতার জাহান।
এসময় তিনি বলেন, আমাদের প্রধান মন্ত্রী বলেছেন, আমাদের নিজেদের ব্যবস্থা তৈরি রাখতে হবে এবং সে জন্য এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা উচিত নয় বরং আমরা যে যা পারি তা উৎপাদন করতে হবে।’ তারই ধারাবাহিকতায় বরেন্দ্র অঞ্চলে যেন কোনো পতিত জমি পড়ে না থাকে পানির অভাবে। সেদিক খেয়াল রেখে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। যেন কৃষক কোনো সমস্যায় না পড়ে এজন্য মাঠ পর্যায়ে সকল কর্মকর্তাকে কাজ করার নির্দেশ প্রদান করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, মন্ত্রিপরিষদ বিভাগের সদস্য উপসচিব মোঃ সাজ্জাদুল হাসান, সদস্য মহাপরিচালক বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর, পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি মাশুক মিয়া অনলাইনে সংযুক্ত ছিলেন, যুগ্মসচিব মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি সদস্য মোঃ হেমায়েত হোসেন, যুগ্মসচিব (উপকরণ) কৃষি মন্ত্রাণালয় ফয়েজ আহম্মেদ অনলাইনে সংযুক্ত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক এর পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়ার সহকারৗ কমিশনার আয়েশা সিদ্দিকা, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী অনলাইনে সংযুক্ত ছিলেন, দিনাজপুর পুলিশ সুপার জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম-(বার) অনলাইনে সংযুক্ত ছিলেন।
এছাড়া উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের মোসা: সাকিনা খাতুন (পারুল), সিরাজগঞ্জের সাখাওয়াত হোসেন সুইট, দিনাজপুর বিরল উপজেলা চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান বাবু।
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ রাজশাহীর নির্বাহী পরিচালক ও সদস্য সচিব আব্দুর রশীদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) (জ্যেষ্ঠতম প্রকৌশলী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ) মো: শামসুল হোদা ও বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ