সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে শিক্ষার্থীদের ‘বেসিক কম্পিউটার’ প্রশিক্ষণের উদ্বোধন

রাজশাহীর বি.সি.এস.আই.আর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের জন্য ১৫ দিনব্যাপী বিশেষ ‘বেসিক কম্পিউটার’ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে বিসিএস আইআর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ফজলে হোসেন বাদশা।
উদ্বোধন শেষে শিক্ষার্থীদের উদ্দেশে এমপি বাদশা বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান যখন বন্ধ ছিল, তখন দেশব্যাপী ডিজিটাল শিক্ষাব্যবস্থার প্রয়োগ ও প্রয়োজনীয়তা আমরা বিশেষভাবে উপলব্ধি করতে পেরেছি। আমরা বুঝেছি, জরুরি পরিস্থিতির জন্য আমাদের শিক্ষাব্যবস্থার ডিজিটাল রূপান্তর দরকার। কারণ, এটাই ভবিষ্যৎ।
বিসি.এস.আই.আর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীর প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষা প্রদানের অবকাঠামো তৈরিতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। এ বিষয়ে অনেক কাজ করা গেছে। এটি সম্পূর্ণরূপে করতে পারলে শিক্ষক, শিক্ষার্থী উভয়ের জন্যই উপকারী হবে। তবে খেয়াল রাখতে হবে, ডিজিটাল অবকাঠামোর সুযোগ–সুবিধা থেকে কোন শিক্ষার্থী যেন বঞ্চিত না হয়।
বিসি.এস.আই.আর ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিলের সভাপতিত্বে এসময় প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. বদরুল, ডা. আরাফাতুন্নেছাসহ স্কুলের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ