সর্বশেষ সংবাদ :

অভিজ্ঞ সনের নেতৃত্বেই বিশ্বকাপে দক্ষিণ কোরিয়া

স্পোর্টস ডেস্ক: সন হিউং মিন- এশিয়ার সেরা ফুটবলার। খেলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারে। চ্যাম্পিয়ন্স লিগ খেলতে গিয়ে আহত হওয়ার পরও সেরা তারকার ওপর আস্থা রেখেই বিশ্বকাপে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ কোরিয়া।
চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যামের পক্ষে খেলতে গিয়ে চোখের কোণে আঘাত পান সন। যে কারণে তাকে নিয়ে বিশ্বকাপে যেতে পারবে কি না দক্ষিণ কোরিয়া, সে বিষয়ে যথেষ্ট সংশয় ছিল। তবে, সন নিজেকে বিশ্বকাপে যাওয়ার মত ফিট ঘোষণা করায় কোচ পাওলো বেন্তো তাকে নিয়েই দল ঘোষণা করেন।
এ নিয়ে টানা ১০টি বিশ্বকাপে খেলতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া। দলটির কোচ পাওলো বেন্তো বলেন, ‘আমরা তার (সন) সঙ্গে এবং টটেনহ্যামের মেডিক্যাল বোর্ডের সঙ্গে আলাপ করেছি। তবে, কবে, কোনদিন তিনি আমাদের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন- সে বিষয়ে এখনও কোনো নিশ্চিত তথ্য আমাদের কাছে নেই।’
‘এইচ’ গ্রুপে ২৪ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে শুরু হবে দক্ষিণ কোরিয়ার বিশ্বকাপ মিশন। এরপর ২৮ নভেম্বর ঘানা এবং ২ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে তারা খেলবে পর্তুগালের বিপক্ষে।
দক্ষিণ কোরিয়া বিশ্বকাপ দল- গোলরক্ষক: কিম সিয়ং গু, জো হিয়ন উ, সং বাম কিউন। ডিফেন্ডার: কিম মিন ইয়ায়ে, কিম ইয়ং গোন, কোন কুয়াং ওন, চো ইউ মিন, কিম মুন হন, ইয়ুন জং গু, কিম তাই হন, কিম জিন সু, হং চুল। মিডফিল্ডার: জাং উ ইয়ং, সন জুন হো, পাইক সিয়ুং হো, হং ইন বিওম, লি জায়ে সাং, কোন চাং হুন, ইয়ং উ ইয়ং, লি কাং ইন, সন হিউং মিন, হাং হি চান, না সাং হো, সং মিন কু। ফরোয়ার্ড: হাং উই জো, চো গু সাং।


প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ