সর্বশেষ সংবাদ :

 ভারতের কোচ দ্রাবিড়ের জায়গায় লক্ষণ

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের লজ্জাজনক পরাজয়ের মধ্যদিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। বিশ্বকাপে এই বিপর্যয়ের দায় কার, তা নিয়ে এরইমধ্যে প্রশ্ন উঠছে। এমন এক পরিস্থিতিতে জানা গেল, কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে ভিভিএস লক্ষ্মণকে। নিউজিল্যান্ড সফরে ভারতের প্রধান কোচ হয়ে যাবেন তিনিই। বিশ্রাম দেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়কে। শুধু দ্রাবিড়ই নন, নিউজিল্যান্ড সফরে তার দুই সহকারী কোচকেও বিশ্রাম দেওয়া হয়েছে। আগামী শুক্রবার থেকেই ভারতীয় দলের নিউজিল্যান্ড সফর শুরু হবে। ভারতীয় বোর্ড বিসিসিআই সূত্রে জানা গেছে, নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলের দায়িত্ব থাকবে লক্ষ্মণের কাঁধে। বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন বিক্রম রাঠোর। তার পরিবর্তে নিউজিল্যান্ড সফরে যাবেন রিশিকেশ কানিতকার। বোলিং কোচ পারস মামরের পরিবর্তে নিউজল্যান্ডের বিমান ধরবেন সাইরাজ বাহুতুলে।

 

 

নিউজিল্যান্ডে সব মিলিয়ে ছয়টি ম্যাচ খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। তিনটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচে দুই দল মুখোমুখি হবে। আগামী শুক্রবারই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে টিম ইন্ডিয়া। শুধু কোচই নয়, এই সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকেও বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন- এই সিরিজে কেউই খেলবেন না। টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নেতৃত্বে দেবেন শিখর ধাওয়ান।

 

 

লক্ষ্মণ অবশ্য এর আগেও ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে সফর ছাড়াও ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে কোচ ছিলেন তিনি। তবে বাংলাদেশ সফরেই ফের দলে ফিরে আসবেন রাহুল দ্রাবিড়-সহ পুরনো কোচিং স্টাফরা। একই সঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে ফিরবেন রোহিত-কোহলিরাও। প্রসঙ্গতঃ বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার জন্য রাহুলের দল পরিচালনার দিকেও আঙুল উঠছে। এর মধ্যেই কিউয়িদের বিরুদ্ধে সিরিজে রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দিয়ে ভিভিএস লক্ষ্মণকে দায়িত্ব দেওয়া হলো।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ | সময়: ৫:২৬ অপরাহ্ণ | Daily Sunshine