সর্বশেষ সংবাদ :

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে যুবকের ৭ বছর কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে রাজশাহীতে সুজন মোহন্ত নামের এক যুবককে সাত বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তার জরিমানা করা হয়েছে এক লাখ টাকা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড।
বৃহস্পতিবার দুপুরে রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় পুলিশ।
দণ্ডপ্রাপ্ত আসামি সুজন মোহন্তের বাড়ি জয়পুরহাট জেলায়। তিনি ওই জেলার পাঁচবিবি থানার পশ্চিম বালিয়াঘাটা কাদেরপাড়া গ্রামের তারাপদ মোহন্তের ছেলে।
রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট ইসমত আরা বেগম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে সুজন তার ফেসবুক আইডি থেকে মহাপবিত্র কাবাশরীফ ঘরের ওপরে দুইটি গম্বুজ এর মাঝে হিন্দু ধর্মাবলম্বীদের দেবতা হনুমানের ছবি সংযুক্ত করে ফেসবুকে আপলোড করেন।
সুজন মোহন্ত এর মাধ্যমে ইসলাম ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত করেন। এ ঘটনায় জয়পুরহাটের পাঁচবিবি থানায় তথ্য ও যোগযোগ প্রযুক্তি আইনে সুজনের বিরুদ্ধে মামলা করা হয়।
এ্যাডভোকেট ইসমত আরা বলেন, সাক্ষ্য ও অন্যান্য তথ্যে সুজন মোহন্তের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে দোষী সাব্যস্ত করেন। এজন্য তাকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। জরিমানা করা হয় এক লাখ টাকা। জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ