বাঘায় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত 

বাঘা প্রতিনিধিঃ

রাজশাহীর বাঘায় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ফিতা কেটে এ মেলার শুভ উদ্বোধন করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। পরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ মেলার আয়োজন করেন উপজেলা প্রশাসন। ৪৩ টি বিভিন্ন প্রকার স্টল বসানো হয় এ মেলায়।
সকাল ১১ টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে এ মেলা উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় ডিজিটাল উদ্ভাবনী বিষয়ের উপরে স্বাগত বক্তব্য রাখেন বাঘা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাঃ জুয়েল আহম্মেদ এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমলাফুল ইসলাম বাবুল।

 

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আড়ানী পৌর মেয়র মুক্তার আলী , মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন এবং উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসার। উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস ও রিজিয়া আজিজ সরকার, সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, শিক্ষক মন্ডলী ও অসংখ্য শিক্ষার্থী সহ-সুশীল সমাজের নেতৃবৃন্দ।

 

 

 

সভায় বক্তারা বলেন, উন্নত দেশের আদলে ডিজিটাল বাংলাদেশ একটি প্রত্যয় । যা বাংলাদেশের সাম্প্রতিক সময়ে অন্যতম একটি আলোচিত বিষয়। এর মূল লক্ষ্য, বাংলাদেশকে একটি তথ্য প্রযুক্তি নির্ভর রাষ্ট্র হিসেবে গড়ে তোলা । বর্তমানে এই কার্যক্রম চালু হওয়ার পর থেকে মানুষ ঘরে বসে যে কোন প্রকার সেবা গ্রহন করতে পারছে। এর পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর সন্তান সজীব ওয়াজেদ জয় এর অবদান অনস্বীকার্য বলেও বক্তারা অভিমত ব্যক্ত করেন। তাঁরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা সাঁতার জানোনা এটা মেনে নেয়া যাবে, কিন্তু প্রযুক্তি বিষয়ে জাননা এটা কোন ভাবেই মেনে নেয়া যাবে না। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে হলে তথ্য ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জনের কোন বিকল্প নাই।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ | সময়: ৮:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine