জাতীয় সংবিধান দিবস উপলক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভা

স্টাফ রিপোর্টার : জাতীয় সংবিধান দিবস এর সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে “বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা এবং ৭২’এর সংবিধান” শীর্ষক আলোচনা সভা করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী জেলা ও মহানগর।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান এর সভাপতিত্বে এবং সদস্য সচিব তামিম শিরাজী’র সঞ্চালনায় আলোচনা সভাটি শুক্রবার বিকাল ৫টায় মুক্তিযুদ্ধ পাঠাগারে অনুষ্ঠিত হয়। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি প্রতিবছর দিবসটি পালন করে আসলেও এবছর দিবসটি জাতীয়ভাবে পালনের উদ্যোগ নেয়া হয়েছে।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা এবং ধর্ম নিরেপক্ষতা ৭২’এর সংবিধানের মধ্যদিয়ে পূর্নতা পায়।স্বাধীনতার মাত্র এক বছরে অনেক দেশই সংবিধান প্রনয়ণ করতে পারেনি,যা বঙ্গবন্ধু পেরেছিলেন।এতে বোঝা যায় তিনি মানুষের মুক্তিসংগ্রাম এবং গণমানুষের চিন্তা ধারণ করতে পেরেছিলেন।বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে,অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গড়তে গেলে ৭২’এর সংবিধানের কোনই বিকল্প নাই।
সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামান,মহানগর সভাপতি সুজিত সরকার,মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি আব্দুল লতিফ চঞ্চল,জেলা সহ সভাপতি এড.জোছনা আরা,মহিলা ইউনিটের সাধারণ সম্পাদক আয়েশা ইসলাম মুন্নি,বোয়ালিয়া থানা সাধারণ সম্পাদক রনি সরকার,নির্মূল কমিটির নেতা মাহফুজ,নাফিউল হক নাফিউ,সামিয়া শাম্মি প্রমুখ।সভায়
নির্মূল কমিটির উপদেষ্টা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের উপর নেক্কার জনক হামলার নিন্দা জ্ঞাপন করে জড়িত বিএনপি ক্যাডারদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ