বাউসায় মহিলা লীগের উঠান বৈঠক ‘উন্নত দেশ গড়তে নৌকার বিকল্প নেই’

স্টাফ রিপোর্টার, বাঘা: উন্নয়নশীল দেশ গড়তে হলে নৌকার কোন বিকল্প নাই। সামনে এখনো অনেক কাজ বাঁকি। আমরা মধ্যম আয় থেকে উচ্চ আয়ের দেশে পৌছাতে চাই। এ জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে।
বুধবার বিকেলে বাঘার আমরপুর-ধন্দহ উচ্চ বিদ্যালয় মাঠে বাউসা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ছোট ভাই সাইফুল ইসলাম বাদল।
বাঘা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতার সভাপতিত্বে আয়োজিত সভায় সাইফুল ইসলাম বাদল বলেন, আমি আপনাদের কাছে কিছু নিতে আসিনি। এসছি আপনাদের কথা শুনতে। আপনাদের কার কি-সমস্যা এবং কে-কেমন আছেন, সেই সাথে এলাকায় উন্নয়ন হয়েছে কি-না এগুলো জানতে ? প্রধান অতিথির এমন কথা শুনে মুগ্ধ হন এলাকাবাসী।
ধন্ধহ গ্রামের রশেনা বেগম বলেন, বাবা আমার দুটি চোখ অন্ধ হয়ে গেছে। আমি আমার চোখের অপারেশন চাই,অপর এক মহিলা মমেজান টিউবয়েল চান, এমনি ভাবে কেউ চিকিৎসার জন্য অর্থ চান, আবার কেউ বা বাড়িতে যাওয়ার রাস্তা চান। তবে দুজন স্কুল শিক্ষার্থী কৃতজ্ঞাতার সাথে বলেন, আমরা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মাধ্যমে চারতলা একাডেমিক ভবন পেয়েছি। এখন আমাদের দরকার স্কুল মাঠটি সংস্কার(উচুকরা) সহ একটি শহীদ মিনার ও প্রাচীর নির্মাণ। এ সময় সকলের আবদার নোট করেন প্রধান অতিথি।
তিনি সকল নারী-পুরুষদের উদ্দেশ্যে বলেন, আমার ভাই শাহরিয়ার আলম তার পরিবারকে যতটা ভালো বাসেন, ঠিক ততটায় ভালোবাসেন চারঘাট-বাঘার মানুষকে। বর্তমানে বাংলাদেশ এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অনেক চক্রান্ত চলছে। আপনারা কোন কথায় বিভ্রান্তি হবেন না।
তিনি আক্ষেপ করে বলেন, যারা শাহরিয়ার আলমের হাত ধরে নিজেদের ভাগ্য উন্নয়ন করেছেন, এখন তারা বিরোধিতা করেন। আমি পরিশেষে আপনাদের অনুরোধ করে একটি কথা বলতে চাই, দেশের উন্নয়নের সার্থে নৌকা প্রতীকে ভোট দিয়ে আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে আরো একবার ক্ষমতায় নিয়ে আসেন।
উক্ত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাউসা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা জনাব আলী, আমরপুর ধন্দহ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলম উদ্দিন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হোসেন।
উপস্থিত ছিলেন আড়ানী পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পী, বিভিন্ন ইউনিয়ন মহিলা আ’লীগের সভাপতিও সাধারণ সম্পাদক, স্থানীয় সুধীজন ও শিক্ষক-শিক্ষার্থী।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ