সর্বশেষ সংবাদ :

চাঁ’নবাবগঞ্জে বিরল প্রজাতির নীলগাই

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে একটি বিরল প্রজাতির নীলগাই আটক করেছে স্থানীয়রা। পরে প্রশাসন ঐ নীলগাই টি উদ্ধার করে। বুধবার দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ বারিকবাজার এলাকা থেকে আটক করা হয় পশুটি। এসময় নীলগাই টি দেখতে ও ধরতে উৎসুক জনতার ভীড় লক্ষ্য করা গেছে।
দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মাইনুল ইসলাম জানান, সীমান্তবর্তী বিলভাতিয়া মাঠে প্রথমে নীলগাইটি দেখার পর স্থানীয়রা ধরার চেষ্টা করে। এসময় পশুটি ক্ষিপ্ত হয়ে দৌড়াতে লাগলে মির্জাপুর, দৌলতবাড়ি ও কামালপুর সহ কয়েকটি এলাকার প্রায় ৫ কিলোমিটার দৌড়ানোর পর স্থানীয়রা আটক করতে সক্ষম হয়। এলাকায় কোন ক্ষয়ক্ষতি না হলেও পশুটি ধরার চেষ্টাকালে ২ জন সামান্য আহত হয়।
খবর পেয়ে সোনামসজিদ সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যদের একটি দল ঘটনাস্থলে যায় এবং উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়।ধারনা করা হচ্ছে আটককৃত পশুটি ভারত থেকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেছে।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত জানান, একটি নীলগাই স্থানীয়রা আটক করেছে বলে শোনা গেছে। প্রশাসনের পক্ষ থেকে নীলগাইটি উদ্ধার করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।তবে এ সংবাদ লেখা পর্যন্ত (বিকেল ৪ টা পর্যন্ত) বিজিবির পাহারা নীলগাইটি বারিকবাজারের একটি আমবাগানে বাঁধা অবস্থায় ছিল।
আর স্থানীয়দের দাবী তাদের আটক করা পশুটি বনবিভাগের কাছে হস্তান্তর করে পশুটির স্বাভাবিক জীবন ফিরে পাক।


প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ