সাংবাদিক পেটানোর মামলায় বিএমডিএ ইডির জামিন

স্টাফ রিপোর্টার : সাংবাদিকদের মারধরের মামলায় জামিন পেলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নির্বাহী পরিচালক আবদুর রশিদ। বুধবার (১৯ অক্টোবর) রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাকির হাসান ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একরামুল হক বলেন, বিএমডিএর নির্বাহী পরিচালক সকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।
গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র বিএমডিএ সদর দপ্তরে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে হামলার শিকার হন এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। এ ঘটনায় ওইদিন রাতেই নগরীর রাজপাড়া থানায় হত্যাচেষ্টার মামলা দয়ের করেন বুলবুল হাবিব। ওই মামলায় বিএমডিএ নির্বাহী পরিচালক আব্দুর রশিদ হুকুমের আসামি ছিলেন।
নির্বাহী পরিচালকসহ এ মামলায় ৭ জনকে এজাহারনামীয় আসামি করা হয়। এই মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন মামলার ২ নম্বর আসামি বিএমডিএর ভাণ্ডাররক্ষক মো. জীবন। তার সঙ্গে মামলার ৭ নম্বর আসামি নির্বাহী পরিচালকের গাড়িচালক আবদুস সবুর গ্রেপ্তার হলেও সম্প্রতি জামিনে বেরিয়ে আসেন। সংবাদিকদের আন্দোলনের মুখে ঘটনার দিনই মো. জীবন ও আবদুস সবুরকে সাময়িক বরখাস্ত করে বিএমডিএ। এখনও তারা বহিষ্কার অবস্থায় আছেন।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ