সর্বশেষ সংবাদ :

মীর ইকবালের বিজয় ‘টনিক’ তানোর-বাঘার ভোট ব্যবধান

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বিজয়ী হয়েছেন। তবে লড়াইটা হয়েছে চরম হাড্ডাহাড্ডি। মাত্র ৩২ ভোট বেশী পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। এ নির্বাচনে রাজশাহীর ৯টি উপজেলার মধ্যে বড় ৪টি উপজেলায় বেশি ভোট পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার। কিন্তু অন্য ৫টিতে এগিয়ে ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। তবে মীর ইকবালের ভোট টনিক হিসেবে যে দুটো উপজেলা কাজ করেছে তা হলো তানোর ও বাঘা।
তানোরে মীর ইকবাল পেয়েছেন ৭৩ ভোট, আখতার পেয়েছেন ৪৪ ভোট। এ উপজেলায় ২৯টি ভোট বেশি পায় বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। বাঘায় মীর ইকবাল পেয়েছেন ৭১ ভোট, আখতার পেয়েছেন ৪৯ ভোট। এ উপজেলায় বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ভোট বেশি পেয়েছেন ২২টি। এই দুই উপজেলায় ৫১টি ভোটে এগিয়ে যায় মীর ইকবাল। মুলত এই দুই উপজেলার কারণেই বিজয়ী হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।
অন্য উপজেলাগুলোর মধ্যে গোদাগাড়ী উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ভোট পেয়েছেন ৬৮টি ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আখতারুজ্জামান আখতার পেয়েছেন ৭৪ ভোট। দুর্গাপুরে মীর ইকবাল পেয়েছেন ৫৫ ভোট, আখতার পেয়েছেন ৫১ ভোট। পুঠিয়ায় মীর ইকবাল পেয়েছেন ৪৫ ভোট, আখতার পেয়েছেন ৪৯ ভোট। চারঘাটে মীর ইকবাল পেয়েছেন ৪৮ ভোট, আখতার পেয়েছেন ৪২ ভোট। পবায় মীর ইকবাল পেয়েছেন ৮১ ভোট, আখতার পেয়েছেন ৮৮ ভোট। মোহনপুরে মীর ইকবাল পেয়েছেন ৪৮ ভোট, আখতার পেয়েছেন ৪৫ ভোট এবং বাগমারায় মীর ইকবাল পেয়েছেন ১১২ ভোট ,আখতার পেয়েছেন ১২১ ভোট।
সব মিলিয়ে মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৯৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ