৬ মিনিট ১২ সেকেন্ডের হ্যাটট্রিকে সালাহর রেকর্ড

স্পোর্টস ডেস্ক: দারউইন নুনেস গোল করা মাত্র তাকে তুলে নিয়ে মোহামেদ সালাহকে নামালেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। মাঠে নেমেই যেন ক্ষেপে উঠলেন মিশরীয় স্ট্রাইকার। সাত মিনিট পর পেলেন প্রথম গোলের দেখা। ঠিক ছয় মিনিট ১২ সেকেন্ডের মধ্যে হয়ে গেল তার হ্যাটট্রিক। গড়লেন অভাবনীয় কীর্তি; চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ে তিন গোল করার রেকর্ড।
ইউরোপ সেরা প্রতিযোগিতাটির গ্রুপ পর্বে বুধবার রাতে রেঞ্জার্সের মাঠে লিভারপুলের ৭-১ ব্যবধানের জয়ে রেকর্ডটি গড়েন সালাহ। শুরুতেই গোল খাওয়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানো লিভারপুল সালাহর নামার আগেই ৩-১ গোলে এগিয়ে যায়। আর তিনি নামার অল্প সময়ের মধ্যেই স্কোরলাইন হয়ে যায় ৬-১।
প্রথম গোলটি সালাহ করেন ৭৫তম মিনিটে; একটু উপরে উঠে যাওয়া বল আলতো করে নিচে নামিয়ে দুরূহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন। ৮০তম মিনিটে ঘিরে ধরা ডিফেন্ডারদের বোকা বানিয়ে বাঁ পায়ের শটে দ্বিতীয় এবং পরের মিনিট বাঁ পায়ের বাঁকানো শটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।
চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আগের দ্রুততম হ্যাটট্রিকটি ফরাসি স্ট্রাইকার বাফেতিম্বি গোমেসের। ২০১১ সালে দিনামো জাগরেবের বিপক্ষে লিওঁর জার্সি গায়ে আট মিনিটে রেকর্ডটি গড়েছিলেন তিনি। প্রতিযোগিতাটিতে ক্রিস্তিয়ানো রোনালদো, রবের্ত লেভানদোভস্কি ও রাহিম স্টার্লিংয়ের ১১ মিনিটে হ্যাটট্রিক করার কীর্তি আছে। তবে সালাহর এই রেকর্ডের ধারেকাছেও সেগুলো নেই। অবিশ্বাস্য রেকর্ডটি গড়ার পথে আরেকটি কীর্তিও গড়েছেন সালাহ।
লিভারপুলের হয়ে এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে তার গোল হলো ৩৮টি। প্রতিযোগিতাটিতে কোনো একটি ইংলিশ ক্লাবের হয়ে যা সর্বোচ্চ। ছাড়িয়ে গেলেন চেলসির হয়ে দিদিয়ের দ্রগবা ও ম্যানচেস্টার সিটির হয়ে সের্হিও আগুয়েরোর রেকর্ডকে (ক্লাব দুটির হয়ে দুজনেরই গোল ৩৬টি করে)।


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ৫:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর