আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.)

স্টাফ রিপোর্টার: আজ রবিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্ম ও ইন্তেকাল করেন। সারাদেশে দিনটি যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করা হবে। সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন দিবসটি উৎযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এই দিনে মুসল্লিরা মসজিদে-মসজিদে মিলাদ-মাহফিলের পাশাপাশি বিভিন্ন আমল করেন।
ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আজ (রবিবার) সরকারি ছুটি। ইসলামিক ফাউন্ডেশন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে পক্ষকালব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে। সারা দেশের বিভিন্ন জায়গার মতো রাজশাহীতেও জশনে জুলুস করবে ধর্মপ্রাণ মুসলমানরা।
এদিকে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) স্বাগত জানিয়ে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর র‌্যালী বের করা হয়। শনিবার বিকালে র‌্যালীর আয়োজন করে বানেশ্বর খুটিপাড়া পীরস্থান দরবার শরীফের আশেকান-জাকেরান ভক্তগণ। শনিবার বিকেলে খুটিপাড়া দরবার শরীফ থেকে শুরু করে বানেশ্বর ট্রাফিক মোড় দিয়ে মহাসড়কের তিন থেকে চার কিলোমিটার পথ প্রদক্ষিণ করে খুঁটিপাড়া দরবার শরীফে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে উপস্থিত ছিলেন, খুঁটিপাড়া দরবার শরীফের গদ্দিনশীন মোহাম্মদ জিন্নাত আলী, বানেশ্বর ইউপির সাবেক সদস্য সিদিকুর রহমান, আমির হোসেন, ইমরান সরকার, জাক্কার সরকার, শাহাবুব সরকার(লেলিন), নাবিল মাহামুদ, তুহিন সরকার প্রমুখ। রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত, স্থানীয় গরীব-দুঃখীদের জন্য উক্ত দরবার শরীফে ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।
প্রসঙ্গত, প্রায় এক হাজার ৪০০ বছর আগে এই দিনে বিশ্বনবী হয়রত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই দিনে ইহলোক ত্যাগ করেন তিনি। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস হিজরি সনের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়।


প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ