সর্বশেষ সংবাদ :

একদিন ডিজিটাল মার্কেটিংও অর্থনীতিতে অবদান রাখবে: বিভাগীয় কমিশনার

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ডিজিটাল মার্কেটিং-এর উপরে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘ক্লিক টু বাই’ এর উদ্যোগে শনিবার রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির হল রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় প্রশিক্ষণার্থীদের ডিজিটাল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে নিজেদের আরও বেশী সমৃদ্ধ ও দক্ষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এনডিসি। বিশেষ অতিথি ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু।
প্রধান অতিথি জিএসএম জাফরউল্লাহ এনডিসি বলেন, দৈনন্দিন জীবনের অনেক ছোটখাটো বিষয় থেকে শুরু করে যে-কোনো বড় সমস্যার মোড় আমরা ঘুরিয়ে দিতে পারি যদি আমাদের দৃষ্টিভঙ্গিটা সঠিক হয়, ইতিবাচক হয়। আর মনে প্রশান্তি হচ্ছে বার বার নতুন কিছু সৃষ্টি করা। ডিজিটাল মার্কেটিংএ আছে সৃজনশীলতা ও নতুন কিছু সৃষ্টি করার সুযোগ। ডিজিটাল মার্কেটিং কে কাজে লাগিয়ে স্বতঃস্ফূর্ততায় আপনি এগিয়ে যাবেন সফল জীবনের পথে। এগিয়ে যাবে পরিবার দেশ ও জাতি।
তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সমৃদ্ধ ও জ্ঞানভিত্তিক ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে চারটি মাইলস্টোন দিয়েছেন। এগুলো হচ্ছে- ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ, ২০৩০ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ এবং ২১০০ সালে ব-দ্বীপ পরিকল্পনা। বিগত এক যুগের কর্মযজ্ঞে ইতোমধ্যে আমরা ‘ডিজিটাল বাংলাদেশ’-এ বসবাস করছি এটা বলা যায়। সার্বিক উন্নয়নে আগামীর পথে ডিজিটাল মার্কেটিংও আমাদের বেকারত্ব দুরসহ ভাল পথ দেখাতে পারে। এ ধরণের অনুষ্ঠানের মাধ্যমে রাজশাহীর এই ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোক্তা এক সময় সারাদেশের অর্থনীতির চাকা সচল রাখতে বলে অভিমত দেন।
দিনব্যাপি এ কর্মশালায় ট্রেইনারের দায়িত্বে ছিলেন ইউনিলিভার বাংলাদেশ লিমি. রাজশাহী শাখার টেরিটোরি ম্যানেজার মুরশালিন আশরাফ, টাফ টেকনোলজির ফাউন্ডার আব্দুস সালাম, এমডি ইনফোটেকের রিসার্চ এস্ড ডেভেলপমেন্ট অফিসার তৌফিক মিতুল ও সাসপোর্ট এলএলসি প্রতিষ্ঠানের ফাউন্ডার এবং সিউও নওশাদুল ইসলাম।
কর্মশালায় উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, পরিচালক মো. শাহাদৎ হোসেন বাবু, রিয়াজ আহমেদ খান, আসাদুজ্জামান রবি প্রমুখ।


প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ