১৪ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ হেরেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: অনিয়মিত দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান দ্রুত আউট হলে তৃতীয় উইকেটে হাল ধরেন লিটন দাস ও আফিফ হোসেন। তাদের জুটির রান পঞ্চাশ পেরিয়ে বড় কিছুর দিকে এগোচ্ছিল। কিন্তু মোহাম্মদ নওয়াজের এক ওভারেই সব ওলটপালট। ৩৫ রান করা লিটন ও নতুন ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন পরপর দুই বলে আউট হন। এরপর এক ওভারের ব্যবধানে সাজঘরের পথ ধরেন আফিফ ও নুরুল হাসান সোহান।
ইনিংসের মধ্যভাগে চার ব্যাটসম্যান আউট হন দ্রুত। এ সময়ে স্কোরবোর্ডে যোগ হয় মাত্র ১৪ রান। পাকিস্তানের দেওয়া ১৬৮ রান তাড়া করতে নেমে বাংলাদেশের ইনিংসে ব্যাটিং এ ধসেই ম্যাচ হেরেছে বলে মন্তব্য করেছেন অধিনায়ক সোহান।
পুরস্কার বিতরণী মঞ্চে সোহান বলেন, ‘আমরা হতাশ। উইকেট ভালো ছিল। আমাদের বোলাররাও ভালো বল করেছে। আমাদের কিছু জায়গায় উন্নতি করতে হবে। সেদিকেই আমরা তাকিয়ে আছি। ব্যাটিংয়ের কথা বললে, আমরা মধ্যভাগে দ্রুত কয়েকটি উইকেট হারিয়েছি। সেখানেই আমরা ম্যাচ হেরে গেছি। লিটন ও রাব্বী ভালো ব্যাটিং করেছে। আমি আগে যেটা বললাম, আমাদের কিছু জায়গায় এখনও উন্নতি করতে হবে।’
তিন পেসার ও এক স্পিনার নিয়ে আক্রমণ সাজিয়েছিল বাংলাদেশ। পেসারদের মধ্েয তাসকিনই কেবল ভালো বল করেছেন। ২৫ রানে পেয়েছেন ২ উইকেট। মোস্তাফিজ ৪ ওভারে ৪৮ এবং হাসান ৪ ওভারে ৪২ রান দিয়েছেন। তাদের দুজনের এই নির্বিষ বোলিংয়ে ভুগেছে বাংলাদেশ। বিশেষ করে শেষ ৪ ওভারে।
১৬ থেকে ২০ ওভারে পাকিস্তান ৫১ রান তুলেছে। অথচ শেষের লড়াইয়ের আগেই বাংলাদেশ লড়াই থেকে ছিটকে যায়। তাসকিনের বোলিংয়ের প্রশংসা করে সোহান বলেছেন, ‘সে ভালো বল করেছে এবং দুইটি উইকেট পেয়েছে। যখন আমাদের উইকেট দরকার ছিল তখনই সে উইকেট নিয়েছে।’ রোববার এই মাঠেই নিউ জিল্যান্ডের আতিথেয়তা নেবে বাংলাদেশ। পরাজয়ের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে পারবে তো বাংলাদেশ?


প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর