সর্বশেষ সংবাদ :

বিশ্বকাপে রাহুলকে ভয়ডরহীন ব্যাটিংয়ের পরামর্শ ওয়াটসনের

স্পোর্টস ডেস্ক: ব্যাটে রান আছে ঠিকই, কিন্তু নেই গতি। লোকেশ রাহুলের এমন ব্যাটিং পছন্দ হচ্ছে না শেন ওয়াটসনের। তার মতে, হারানোর কিছু নেই, এমন মনোভাবে খেললেই সেরা চেহারায় দেখা যাবে ভারতের এই টপ অর্ডার ব্যাটসম্যানকে। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে রাহুলকে তাই ভয়ডরহীন ব্যাটিংয়ের পরামর্শ দিলেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার ৮০ রান করা রাহুলের স্ট্রাইক রেট ১৩৯.২২। ম্যাচ খেলেছেন তিনি ৬৫টি, দুই সেঞ্চুরির পাশে আছে ১৯ ফিফটি। স্বীকৃত সব টি-টোয়েন্টি মিলিয়েও বেশ সমৃদ্ধ তার ক্যারিয়ার। ১৯৬ ম্যাচে ৬ সেঞ্চুরি ও ৫৬ ফিফটিতে রান করেছেন ৬ হাজার ৬০৭। সেখানেও স্ট্রাইক রেট বেশ ভালো, ১৩৬.৯০।
কিন্তু কিছুদিন ধরে দ্রুত রান করতে ভুগছেন রাহুল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে ১০৭ রানের লক্ষ্যে অপরাজিত ৫১ রান করেন তিনি ৫৬ বল খেলে। একটা সময় তার রান ছিল ৩৬ বলে ১৫! সব মিলিয়ে চলতি বছর এখন পর্যন্ত ভারতের হয়ে ৯ টি-টোয়েন্টি খেলে ৩ ফিফটিতে তার রান ২৪৯। কিন্তু স্ট্রাইক রেট স্রেফ ১১৯.১৩। ভারতীয় ক্রিকেটে রাহুলের পড়তি স্ট্রাইক রেট নিয়ে চর্চাও চলছে বেশ।
লেজেন্ডস লিগ ক্রিকেট খেলতে এখন ভারতে আছেন ওয়াটসন। দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে এই অলরাউন্ডার বললেন, অস্ট্রেলিয়া বিশ্বকাপে আগ্রাসী ব্যাটিং করলে রাহুলের বিপক্ষে সমস্যায় পড়বে প্রতিপক্ষ বোলাররা। “আমার পছন্দের ব্যাটসম্যানদের একজন লোকেশ রাহুল। আমার মতে, সে আক্রমণাত্মক ব্যাটিংয়েই নিজেকে সেরা রূপে মেলে ধরে, দলকে এগিয়ে নেয়।”
“তার উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলার সামর্থ্য আছে। বিশ্বের সেরা বোলারদের বিপক্ষে মাঠের চারদিকে খেলার জন্য তার হাতে সব ধরনের শট রয়েছে। হারানোর কিছু নেই, এমন মনোভাবে যখন সে খেলে, তখন তার ব্যাটিং দেখতে ভালো লাগে। তখন খুব বেশি ঝুঁকি না নিয়েও ১৮০ স্ট্রাইক রেটে খেলতে পারে সে। অস্ট্রেলিয়ায় সে যদি এমন ব্যাটিং করতে পারে, তাহলে অনেক বোলার সমস্যায় পড়বে।”
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোববার মুখোমুখি হবে ভারত। এরপর দুই দল খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামী ২৩ অক্টোবর। প্রথম ম্যাচে মেলবোর্নে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে তারা।


প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ | সময়: ৬:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ