মহাদেবপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণের চেষ্টা

মহাদেবপুর প্রতিবেদকঃ

নওগাঁর মহাদেবপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণ চেষ্টার ঘটনা ধামাচাপা দেয়ার অভিযোগ উঠেছে   স্থানীয় মাতব্বরদের বিরুদ্ধে। শালিসের নামে ধর্ষণ চেষ্টার সাথে জড়িত ব্যক্তিকে চড়-থাপ্পড় ও নাকে খত দিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার মর্ত্তুজাপুর গ্রামে আনসার ভিডিপি ক্লাবে এ শালিস বসে।

 

স্থানীয় সূত্র জানায়, সকাল সাড়ে ৯ টার দিকে মর্ত্তুজাপুর গ্রামের হবিবর রহমানের ছেলে সামশুল আলম (৩৮) একই গ্রামের প্রতিবন্ধী শিশু (১১) কে একলা পেয়ে বাড়ির পাশের গোয়াল ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। শিশুটির চিৎকারে তার মা ও প্রতিবেশীরা এগিয়ে এলে সামশুল আলম পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

 

 

এ সময় গ্রামবাসীরা তাকে আটক করে স্থানীয় আনসার ভিডিপি ক্লাবে নিয়ে যায়। সেখানে গ্রামের শতাধিক লোকজনের উপস্থিতিতে সামশুল আলমকে চড়-থাপ্পড় ও নাকে খত দিয়ে বিষয়টি আপোষ মিমাংসা করে দেন।

 

ওই ক্লাবের সভাপতি লতিফর রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, গ্রাম্য মাতব্বর মৃত তমছের মন্ডলের ছেলে রেজাউল ইসলাম (রব), আব্দুল মজিদের ছেলে মুরাদ, আব্দুর রশিদের ছেলে শাহিন, আইয়ুব আলীর ছেলে ময়নুল ও আদরসহ স্থানীয় কয়েকজন মাতব্ব।

 

অভিযোগ উঠেছে শিশুটির মা-বাবাকে সেখান থেকে বের করে দিয়ে শালিসের কাজ শুরু করেন তারা এবং শালিসের সিদ্ধান্ত মানতে বাধ্য করা হয় শিশুটির পরিবারকে।

 

এ বিষয়ে খাজুর ইউপি চেয়ারম্যান মোঃ বেলাল উদ্দীন বলেন, এ রকম একটি ঘটনার কথা তিনি শুনেছেন। ধর্ষণ বা ধর্ষণ চেষ্টা স্থানীয়ভাবে আপোষযোগ্য অপরাধ নয়। বিষয়টি  স্থানীয়ভাবে মিমাংসা না করে ভিকটিমের পরিবারকে থানা পুলিশের সহযোগিতা নিতে বলেছেন বলেও জানান তিনি।

 

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, মৌখিকভাবে এ রকম একটি ঘটনার কথা শুনেছেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

 

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ | সময়: ৯:৪৯ অপরাহ্ণ | Daily Sunshine