সর্বশেষ সংবাদ :

গোমস্তাপুরে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আবারো ক্লাশ বর্জন শিক্ষার্থীদের

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনুস স্মরণী স্কুল ও কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আবারো ক্লাশ বর্জন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে তারা ক্লাস বর্জন করে স্কুল মাঠে অবস্থান নেয়।

শিক্ষার্থীদের দাবি, দীর্ঘদিন থেকে স্কুল মাঠের জলাবদ্ধতা নিরসনের কোন উদ্যোগ না নেয়া, অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগ, প্রভাষক রফিকুল ইসলামকে করা অধ্যক্ষের শোকজ প্রত্যাহার সহ বিভিন্ন দাবিতে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন ও গোমস্তাপুর থানার ওসি আলমাস আলী সরকার ওই প্রতিষ্ঠানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এ বিষয়ে অধ্যক্ষ মোস্তফা কামাল জানান, শিক্ষার্থীরা স্কুল মাঠের বিষয়ে যে দাবি করছে তাঁর বেশীরভাগ যৌক্তিক। তবে তা বাস্তবায়ন করার জন্য কিছুটা সময় লাগবে। শিক্ষার্থীদের তিনিসহ ল্যাব সহকারী,অফিস সহকারী ও‌ ম্যানেজিং কমিটির সভাপতির পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রদেরকে একটি মহল উস্কানি দিচ্ছে। সে জন্য তাঁরা এই আন্দোলন করছে। আমাদের পদত্যাগের প্রয়োজন হলে আমরা নিজেরাই পদত্যাগ করবো। আর সিনিয়র প্রভাষক মো. রফিকুল ইসলামকে  শোকজের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, রফিকুল ইসলাম ছাত্রদের উস্কানিমূলক কথা বলে বারবার আন্দোলনে নামাচ্ছে ও‌ শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন  করছেন। তাই ম্যানেজিং কমিটির সিদ্ধান্তক্রমে তাকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

শোকজ প্রাপ্ত সিনিয়র প্রভাষক( মননোবিজ্ঞান) রফিকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী অফিসার শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়গুলোর সমাধান করে  দিয়ে গেছেন। আমি ছাত্রদের আগামীকাল থেকে পূর্বের ন্যায় ক্লাস করার জন্য অনুরোধ জানিয়েছি।

 


প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ | সময়: ৪:৩৮ অপরাহ্ণ | সানশাইন