রাজশাহীতে বিশ্ব পানি দিবস পালিত 

স্টাফ রিপোর্টার:

সারাদেশের ন্যায় রাজশাহীতে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে। এ লক্ষে রবিবার সকালে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক ও জাতীয় নদী রক্ষা কমিটি রাজশাহী আহবায়ক আব্দুল জলিল।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পবা উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) লসমী চাকমা, রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের সিনিয়র নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী সভাপতি জামাত খানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

 

 

প্রধান অতিথির বক্তব্য ডিসি আব্দুল জলিল বলেন, রাজশাহীতে দখলকৃত নদী উদ্ধার, নদীর উপরের অবৈধ স্থাপনা উ”েছদ, খাল উদ্ধার, আবর্জনা পরিস্কার, মরা নদীগুলো সচল করার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। সেইসাথে সিটি কর্পোরেশনের সাথে লিয়াজো করে পদ্মা নদীর ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।

 

আলোচনা সভা শেষে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সানশাইন / শাহ্জাদা মিলন


প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২ | সময়: ১০:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine