সর্বশেষ সংবাদ :

জেলায় চারবার শ্রেষ্ঠ হবার পর এবার রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ ওসি হলেন-সাজ্জাদ

নুরুজ্জামান,বাঘা : পৃথিবীতে কেউ সাফল্যের চামচ নিয়ে জন্মলাভ করে না। কঠোর পরিশ্রমের মাধ্যমে সবকিছু অর্জন করতে হয়। প্রবাদ আছে, ‘পরিশ্রম সাফল্যের চাবিকাঠি’। তারই এক জলন্ত উদাহরণ বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন। তিনি পর-পর চারবার জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হওয়ার পর এবার রাজশাহী রেঞ্জের সেরা ওসি নির্বাচিত হয়েছেন। তাঁর হাতে সোমবার সকালে পুরুস্কার তুলে দিয়েছেন রাজশাহীর ডি.আই.জি আব্দুল বাতেন (বি.পি.এম-পি.পি.এম.বার) ও রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বি.পি.এম.বার)

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভালো কাজের স্বীকৃতি ও সাফল্য পুরুস্কার দেয়া হচ্ছে বাংলাদেশ পুলিশ বিভাগে। সেই ধারাবাহিকতা পূর্বের যে কোন সময়েরে চেয়ে পুলিশ প্রশসনের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক পরিবর্তন এবং কাজ করার আগ্রহ। এদিক থেকে পর-পর চারবার রাজশাহী জেলার নয়টি থানার মধ্যে মাদক উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল, থানা এলাকার সার্বিক আইন শৃঙ্খলার নিরাপত্তা ,মানুষের জন্য সেবা মূলক কার্যক্রম ইত্যার্দি বিষয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার সুবাদে রাজশাহী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হবার পর এবার তিনি রাজশাহী রেঞ্জের ৭২ টি থানার মধ্যে প্রথম স্থান অধিকার করেন। তাঁর এই খবরে আনান্দিত হয়েছেন থানার সকল পুলিশ সদস্য সহ-বাঘার সর্বস্থরের মানুষ।

রাজশাহী জেলা পুলিশের একটি মুখপত্র জানান, মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে মাদককে জিরো টলারেন্স ঘোষনা সহ-উন্নত দেশের আদলে বাংলাদেশ পুলিশিং ব্যবস্থাকে বদলে দিতে তৎপর হয়েছেন বর্তমান পুলিশের মহা-পরিদর্শক(আইজিপি)ড.বেনজির আহাম্মেদ। এ জন্য তিনি প্রতিটি জেলায়-মামলা নিস্পত্তি, পরোয়ানা তামিল, প্রসিকেশন দাখিল, মাদক উদ্ধার, পুলিশের আচরণ ও সততা, মামলার ক্লু-উদঘাটন ইত্যাদি বিষয়ে পুলিশকে গতিশীল করার লক্ষে নানা ভাবে পুরুস্কার দেয়ার ব্যবস্থা জোরদার করেছেন।

সেই দিকনির্দেশনায় রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বি.পি.এম.বার) মহাদ্বয় বর্তমানে প্রতিটি থানা এলাকার সকল ইউনিয়ন এবং পৌরসভায় সপ্তায় একদিন করে বিট পুলিশিং সেবা প্রদান ও থানায় হেল্প ডেক্স চালু এবং অপরাধীদের দ্রুত আটক-করা সহ মানুষকে আইনি সেবা দিতে বদ্ধ পরিকল্পনা গ্রহন করেছেন। সেই পরিকল্পনা মোতাবেক সার্বিক বিষয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার সুবাদে পরপর চারমাস রাজশাহী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ এর পুরুস্কারে ভুষিত হবার পর এবার রেঞ্জে প্রথম হয়েছেন বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাস হোসেন।

তাঁর সম্পর্কে স্থানীয় লোকজন জানান, বাঘা থানা অফিসার ইনচার্জ সর্তিকার অর্থে একজন পুরুস্কার পাওয়ার মতো মানুষ। তিনি এই থানায় যোগদানের পর থেকে শুধু আইন শৃঙ্খলা নয়, পরিবর্তন হয়েছে অনেক কিছুর। তিনি ইতোমধ্যে থানা চত্বর এলাকায় বেশ কিছু উন্নয়ন মূলক কাজ করে এ অঞ্চলের সর্বস্তরের মানুষের কাছে প্রশংশিত হয়েছেন।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, আমরা সততা ও নিষ্টার সাথে কাজ করে যাচ্ছি। সেই সাথে সরকারের ধারাবাহিক উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করার লক্ষে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশা-পাশি মানুষকে সার্বিক সহায়তা দেয়ার চেষ্ট করে যাচ্ছি। তিনি বলেন, আমি অশেষ কৃতজ্ঞ রাজশাহী জেলা পুলিশ সুপার এবং ডি.আই.জি স্যারের প্রতি। তাঁরা আমার উপর আত্নবিশ্বাস রেখে যে কোনো দায়িত্ব পালনের জন্য বটবৃক্ষের মতো মাথার উপর ছায়া দিয়ে রেখেছেন । তাঁর মতে, এ সাফল্য শুধু আমার একার নয়, এই সাফল্য পুরো বাঘা থানা পুলিশের।


প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ | সময়: ৫:২৬ অপরাহ্ণ | সানশাইন