চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে যুবকের মৃত্যুর অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে শরিফুল ইসলাম ভোদু (৩৩) নামের এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩০ আগষ্ট) দিবাগত রাতে শিবগঞ্জ উপজেলা শিংনগর সীমান্তে এ ঘটনা ঘটে।নিহত ভোদু উপজেলার মনাকষা ইউনিয়নের সাহাপাড়া এলাকার মুন্সিপাড়ার মহল্লার তাজুল ইসলামের ছেলে।

 

মনাকষা ইউপি সদস্য সেরাজুল ইসলাম ও স্থানীয়রা জানায়, রাতে শরিফুলসহ ৩-৪ জন অবৈধভাবে শিংনগর সীমান্তের পদ্মা নদীর সংলগ্ন ছেলেখানি এলাকা দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে। এ সময় ভারতের দৌলতপুর ক্যাম্পের জোয়ানরা গুলি ছুড়লে এই হতাহতের ঘটনা ঘটে। তার মধ্যে শরিফুল মারা যায়, আর শহিদুল আর বাবু সহ আরো ৩-৪ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। তবে শরিফুলের মরদেহর সন্ধান পাওয়া যায়নি শরিফুলের স্ত্রী মোসা: রেখা বেগম বলেন; ‘আমার স্বামী রাজমিস্ত্রি কাজ করে। ঈদের আগে কাজ করে ঢাকা থেকে এসেছে  আর যায়নি। গতরাতে বাড়ি থেকে কখন বের হয়েছে জানিনা।

 

ভোরে উঠে শুনি বিএসফের গুলিতে সে মারা গেছে। আমার স্বামীর লাশটা ফেরত চাই। শরিফুলের পিতা তাজুল ইসলাম বলেন; ‘ ভারত-বাংলাদেশের ১৭২ নং পিলারের কাছে আমার ছেলের লাশ পড়ে আছে এমন খবর পেয়েছি।’ আমার ছেলের লাশটা ফেরত দেন।

 

এদিকে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল নাহিদ হোসেন জানান; ‘সীমান্তে হতাহতের খবর শুনেছি। আমরা ভারতীয় সিমান্তে রক্ষাবাহীনির সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২ | সময়: ৮:৪২ অপরাহ্ণ | Daily Sunshine