বাগমারায় বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড

স্টাফ রিপোর্টার, বাগমারা: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে জ্বালানী তেল, পরিবহন ভাড়া সহ সকল দ্রব্যের মূল্য বৃদ্ধি করা এবং ভোলায় পুলিশের গুলিতে ছাতদল নেতা নূর আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে বাগমারায় বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশী বাধায় পণ্ড হয়েছে।
মঙ্গলবার বিকেলে ভবানীগঞ্জ পৌর বিএনপি ও অঙ্গসহযোগি সংগঠনের নেতা কর্মীরা ভবানীগঞ্জ ড়োডাউন মোড় থেকে মিছিল বের করার উদ্যোগ নিলে বাগমারা থানার পুলিশ সেখানে ঘিরে ফেলে। এ সময় পৌর বিএনপির নেতা কর্মীদের সাথে পুলিশের বাকবিতণ্ডা সৃষ্টি হয়।
এ সময় কয়েকজন পুলিশ সদস্য ভবানীগঞ্জ পৌর বিএনপির আহবায়ক আক্তারুজ্জামান বল্টুকে গেনজি ধরে টানা হেঁচড়া ও লাঞ্চিত করা হয় বলে নেতা কর্মীরা অভিযোগ করেন। পৌর বিএনপির নেতাকর্মীরা জানান, কোন রকম বিশৃঙ্খলা বা উস্কানী ছাড়াই পুলিশ আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে বাধা দিয়ে তা পণ্ড করে দিয়েছে।
বাগমারা থানার ওসি রবিউল ইসলাম জানান, প্রশাসনের কোন অনুমতি নেই। এখানে উপজেলা বিএনপির নেতা কর্মীরা অনুপস্থিত। পৌর বিএনপি মিছিলের উদ্যোগ নিয়েছে। আমরা জানতে পেরেছি স্থানীয় বিএনপির মধ্যে অন্তদ্বন্দ্ব ও গ্রুপিং প্রকট। এর আগেও তারা নিজেরা নিজেরা মারামারি করে গাড়ি ভাংচুর করেছে। এবারও সেই আশংকা রয়েছে। তাই এলাকার শান্তি ও নিরাপত্তা রক্ষার্থে তাদেরকে বিক্ষোভ মিছিল করতে নিষেধ করা হয়েছে।


প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ