সর্বশেষ সংবাদ :

বাগমারায় বর্ধিত ছুটিতে শিক্ষা প্রতিষ্ঠানে কমেছে উপস্থিতি

স্টাফ রিপোর্টার, বাগমারা: দীর্ঘ দিনের নিয়ম ভেঙ্গে সাপ্তাহিক দুইদিন ছুটি কার্যকর করা হয়েছে। শনিবার থেকে এ বর্ধিত ছুটিতে প্রবেশ করেছে শিক্ষক শিক্ষার্থী সহ প্রতিষ্ঠানের কর্মচারীরা। এ ছুটি কার্যকর হওয়াতে এখন প্রতিষ্ঠানগুলোতে সুনসান নিরবতা বিরাজ করছে। অনেক প্রতিষ্ঠানে উপস্থিতিরি হারও আগের তুলনায় কমে গেছে।
নতুন শিক্ষাক্রমে ২০২৩ সাল থেকে শুক্র ও শনিবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা থাকলেও বর্তমান পরিস্থিতিতে বিদ্যুৎ সাশ্রয়ে সরকার আগাম সপ্তাহে দুইদিন ছুটি ঘোষনা করে। বুধবার থেকে তা কার্যকর হয়। কিন্তু বাস্তবে এ নতুন নিয়মে প্রবেশ ঘটেছে ২৭ আগষ্ট শনিবার থেকে।
ভবানীগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তরিকুল ইসলাম জানান, নতুন নিয়মে প্রবেশ করতে শিক্ষার্থীদের প্রথম প্রথম কিছুটা আসুবিধা হলেও আমরা তাদের সব রকম সহযোগিতা করছি।
ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী বলেন, সপ্তাহে এক দিন ছুটি বেশি হওয়াতে শিক্ষার্থীদের যে ঘাড়তি হচ্ছে তা বাড়তি ক্লাস ও পরীক্ষার মাধ্যমে পুষিয়ে চেষ্টা করছি। এছাড়া একদিন বেশি ছুটি হওয়াতে শিক্ষার্থী উপস্থিতিতে কিছুটা প্রভাব পড়েছে বলে তিনি জানান। তবে কিছুদিন কেটে গেলে শিক্ষার্থীদের উপস্থিতি আগের মত হয়ে যাবে বলে তিনি দাবী করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম মাহমুদ হাসান বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি ঘোষনায় শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার একদিন ছুটি বৃদ্ধি পেয়েছে। তবে এতে শিক্ষার্থীর উপস্থিতিতে প্রভাব পড়ার কথা নয়। তারপরও কোন প্রতিষ্ঠানে এর প্রভাব পড়লে আমরা তা মনিটরিং করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২ | সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ