সর্বশেষ সংবাদ :

আফগানিস্তান ভয়ঙ্কর দল: শ্রীধরন শ্রীরাম

স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত জয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া কাপে উড়ন্ত সূচনা করে আফগানিস্তান। সেই আফগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ। এই ম্যাচের আগে আফগানদের ভয়ঙ্কর দল হিসেবে আখ্যা দিয়েছেন টেকনিক্যাল কোচ শ্রীধরন শ্রীরাম।
আজ মঙ্গলবার শারজাহতে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। সেই ম্যাচের আগে সোমবার সংবাদ সম্মেলনে আসেন টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শ্রীরাম। রশিদকে নিয়ে এক প্রশ্নের উত্তরে শ্রীরাম জানিয়েছেন আফগানিস্তান ভয়ংকর দল। তবে পুরো দলের বিপক্ষে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।
শ্রীরাম বলেন, ‘আফগানিস্তান ভয়ংকর দল। তারা শুধু রশিদ খানের উপর নির্ভরশীল নয়। আমরা সবাই জানি রশিদ খান বিশ্বের একজন বিখ্যাত টি-টোয়েন্টি বোলার। এটা অস্বীকার করার কিছু নেই। তবে শুধু রশিদ খান, মোহাম্মদ নবী ও ফজল হক ফারুকি বিষয় না, আমরা পুরো দলের বিপক্ষেই খেলার জন্য প্রস্তুত হচ্ছি।’
আফগানদের বিপক্ষে ম্যাচটি শারজাহতে হলেও বাংলাদেশ শেষবারের মতো অনুশীলন করছে দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে। স্থানীয় সময় বিকেল ৪টা থেকে শুরু হয় অনুশীলন। তবে আজকের অনুশীলনটি ছিল ঐচ্ছিক। আরব আমিরাত আফগানদের হোম ভেন্যুই বলা যায়। বাংলাদেশ যেখানে সর্বসাকুল্যে ম্যাচ খেলেছে ৫টি, সেখানে আফগানিস্তান খেলেছে ৩৫টি। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে আফগানরা জয় পেয়েছে ৮ উইকেটে। গত বিশ্বকাপে সুপার টুয়েলভে ৫ ম্যাচের মধ্যে তারা জয় পেয়েছিল ২টিতে, আর বাংলাদেশ ফিরেছে শূন্যহাতে।
রশিদ-নবীদের বিপক্ষে এর আগের মুখোমুখি লড়াইয়েও পিছিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত ৫ বার খেলে হেরেছে ২ বার। বড় কোনো টুর্নামেন্টে অবশ্য এই প্রথমবার মুখোমুখি হচ্ছে দল দুটি। শারজায় ৩০ আগস্ট বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবেন সাকিব-আফিফরা। পরিসংখ্যান কিংবা এশিয়া কাপে আফগানদের উড়ন্ত সূচনা এগিয়ে রাখছে তাদেরই। জিততে হলে বাংলাদেশকে খেলতে হবে সেরাটা দিয়েই।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ