নৈশ প্রহরীকে গাছে বেঁধে ১১ দোকানে ডাকাতি

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের পার্বতীপুর ইউনিয়নের দেওপুরা মোড় এলাকায় এগারটি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার গভীর রাতে আড্ডা-সরাইগাছী আঞ্চলিক মহা সড়কেরর দেওপুরা মোড় এলাকায় এ ঘটনা ঘটে।
ডাকাতির পূর্বে ওই মোড়ের দুই নৈশ প্রহরীসহ আরও তিনজনকে আম বাগানের গাছের সঙ্গে বেধে রেখে এ ডাকাতি করে। এ সময় তারা দোকানগুলোতে তালা কেটে নগদ টাকা, ওষুধ, চাউল,কীটনাশক, গার্মেন্টস ও টেলিকম পণ্যসহ অন্যান্য জিনিসপত্র নিয়ে যায়। এ ঘটনার পর রবিবার জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ওই মোড়ের নৈশ প্রহরী গনেশ কর্মকার জানান, তিনি ও আরেক নৈশ প্রহরী সচিন এক সঙ্গে দুইজন ওই মোড়ের নৈশ প্রহরীর দায়িত্বে কাজ করে থাকেন। ওই দিন রাতেই দুজনেই নৈশ প্রহরীর কাজে ছিলেন। রাত দুইটার পর কয়েকজন মুখোশধারীরা পিছন থেকে এসে তাদের চোঁখ বেধে আম বাগানে নিয়ে যায়। পরে ওই মোড়ে থাকা আরো তিনজন ধরে নিয়ে গাছের সঙ্গে বেধে রাখে। পরে দোকানে মালামাল পিকআপে করে নিয়ে চলে যায়। পরে ওই এলাকায় টহলে থাকা গোমস্তাপুর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে আসেন।
কীটনাশক মালিক জাকারিয়া জানান, তার দোকানে অনেক দামীদামী কীটনাশকের মাল ছিল। শনিবার রাতে কে বা কারা তার দোকান থেকে এক থেকে দেড় লাখ টাকার মালামাল নিয়ে যায়।
গার্মেন্টের দোকান মালিক মনির হোসেন জানান, রাতের ডাকাতির ঘটনায় তার দোকান থেকে ক্যাশবাক্স থেকে সাড়ে ৭ হাজার টাকা ও লক্ষাধিক টাকার পোশাক নিয়ে গেছে।
মানিক টেলিকমের মালিক বলেন, আমার দোকানে কম্পিউটার প্রিন্টারসহ আরো অনেক মালামাল ছিলো। তালা কেটে ডাকাতরা দোকান থেকে প্রায় এক লাখের উপরে মাল নিয়ে গেছে।
এ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জানান, ওই এলাকার কয়েকটি মার্কেটের দোকানগুলোতে ডাকাতির এ ঘটনা ঘটেছে। একটি ব্যস্ত সড়কে ডাকাত দলের এ দুঃসাহসিক কর্মকান্ড আমাদের বিস্মিত করেছে।
এ ব্যাপারে গোমস্তাপুর থানার ওসি আলমাস আলী সরকার জানান, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। থানায় মামলার প্রস্তুতি চলছে। ডাকাতি হওয়া মালামাল উদ্ধারসহ এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।
হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের পূর্বে ডা. লেখায় হয়রানির প্রতিবাদে কর্মবিরতী
স্টাফ রিপোর্টার: হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের পূর্বে ডা. লেখায় হয়রানির প্রতিবাদে রাজশাহীতে কর্মবিরতী পালন করেছেন হোমিও চিকিৎসকরা। রবিবার তারা এ কর্মবিরতী পালন করেন।
জাতীয় হোমিওপ্যাথিক স্বার্থ সংরক্ষণ কমিটির আহ্বানে এ কর্মবিরতী পালন করা হয়। এছাড়াও শনিবার ও বাংলাদেশের হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে ক্লাস বর্জন ও কর্মবিরতী পালন করা হয়।
রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. আনিসুর রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রী পরিষদের সভায় নীতিগতভাবে অনুমোদিত হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন-২০২১ (প্রস্তাবিত) চিকিৎসকগণ তাদের নামের পূর্বে ডা. পদবী ব্যবহার ও হোমিও বিধান মতে সর্বসাধারনের চিকিৎসাসেবা কর্মক্রম পরিচালনা করার অধিকার রাখেন।
রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. আনিসুর রহমান বলেন, আমরা এ হয়রানির প্রতিবাদে কলেজে শনি ও রবিবার কর্মবিরতী পালন করেছি।


প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২ | সময়: ৫:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ