সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে হঠাৎ অটোচালকদের ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

স্টাফ রিপোর্টার: ভাড়া বাড়ানোর দাবিতে হঠাৎ ধর্মঘট পালন করছেন রাজশাহী নগরীর ব্যাটারিচালিত অটোচালকরা। রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে এই ধর্মঘট। ফলে সকাল থেকেই আটোরিকশাশূন্য হয়ে পড়ে রাজশাহী নগরী। এতে চরম বিপাকে পড়েন নগরবাসী। ব্যাটারিচালিত রিকশা চললেও ভাড়া গুনতে হচ্ছে কয়েকগুণ। কিছু আটোরিকশা চললেও চালকদের সঙ্গে বাদানুবাদে জড়াচ্ছেন আন্দোলনকারীরা।
সকাল ১০টার দিকে সাধারণ চালক ও মালিকদের ব্যানারে নগরীর রেলগেট এলাকায় সমাবেশ করেন তারা। পরে সেখান থেকে গিয়ে নগর ভবনের সামনে অবস্থান নেন।
আন্দোলনরত আটোরিকশা চালকদের দাবি, এখন সর্বনিম্ন ৫ টাকা। আবার নগরীতে আটোরিকশা চলে পালা করে। ফলে চড়া দ্রব্যমূল্যের বাজারে তাদের টিকে থাকা কষ্টকর হয়ে পড়েছে। তারা ভাড়া ন্যূনতম ১০ টাকা চান। ভাড়া না বাড়লে লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন তারা বলেও ঘোষণা দেন।
এদিকে রবিবার ভোর থেকেই অটোরিকশা চলাচল বন্ধ হলে এই সুযোগকে কাজে লাগিয়ে গুটি কয়েক অটোচালক যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। অপরদিকে অটোচলাচল না করায় সময় মত পরীক্ষা কেন্দ্রে প্রবেশ না করতে পেরে রাজশাহী পলেটেকনিকে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে করে মহাসড়কে যানজন সৃস্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এমন অবস্থায় নগরবাসী ইন্টারসিটি বাস সার্ভিসের দাবি জানিয়েছেন।


প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ