চাঁপাইনবাবগঞ্জে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে পরেমশ্বর ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টামী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

 

 

এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, জন্মাষ্টামী উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক কনক রঞ্জন দাস ও সাধারণ সম্পাদক শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী মহারাজ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাবলু কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দিলিপ রায়, শ্রী ভব সুন্দর পাল, গৌরি চন্দ সিতু।

 

হিন্দু নেতারা সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন-যে কোনো ধর্ম নিয়ে বা যে কোনো বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কোনো ধরনের পোস্টা দেয়া থেকে বিরত থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক করেছেন। আগামীতে আমাদের ঐকব্যদ্ধ থাকতে হবে। ডাবলু কুমার ঘোষ নাচোল উপজেলায় সরকারিভাবে কাগজপত্র থাকলেও সংখ্যালঘুদের ভূমি বেহাত হওয়া এবং ভোলাহাট উপজেলায় শ্মশান না থাকার বিষয় দুটি জেলা প্রশাসকের গোচরে আনলে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন উদ্যোগ গ্রহণ করেন।

 

ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগ করে সভাকে জানান, সুবিধামত জায়গায় খাস জমি পাওয়া গেলেই শ্মশানের জন্য বরাদ্দ দেয়া হবে। জেলা প্রশাসক বলেন-প্রশাসন আপনাদের পাশে আছে। কাজেই কেউ কোনো ধরনের গুজবে কান দেবেন না। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, চাঁপাইনবাবগঞ্জ জেলা এই কর্মসূচির আয়োজন করে। পরে তেরটি মন্দিরকে ১ লাখ ৪১ হাজার টাকার চেক প্রদান করা হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২ | সময়: ১০:০৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর