মান্দায় বসতবাড়িতে হামলা ভাঙচুর করে জায়গা দখল

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে বসতবাড়িতে দফায় দফায় হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা বসতভিটার একাংশের কাঁচা স্থাপনা গুড়িয়ে দিয়ে জমি দখল করে নিয়েছে। বুধবার দুপুরে উপজেলার কালিকাপুর ইউনিয়নের কালিনগর গ্রামে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী ইউপি সদস্য সাইদুর রহমান জানান, তার দখলে থাকা বসতভিটার জমি নিয়ে প্রতিপক্ষ বাছের আলী গংদের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এনিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও গ্রামে একাধিকবার বিচার সালিস হয়েছে। সালিসের মাতব্বররা তাকে বিবাদমান সম্পত্তির দখল বুঝিয়ে দেন। এরপর ওই জমিতে ছোটভাই সাইফুল ইসলাম বসতবাড়ি নির্মাণ করে বসবাস করছেন।
ইউপি সদস্য সাইদুর রহমান অভিযোগ করে বলেন, প্রতিপক্ষের বাছের আলী গংরা বুধবার বেলা ১১টার দিকে সংঘবদ্ধ হয়ে বসতবাড়ির নলকূপ, পায়খানাসহ একাংশের কাঁচা স্থাপনা ভেঙে গুড়িয়ে দেয়। দুপুর ১টার দিকে দ্বিতীয় দফায় হামলা চালিয়ে বসতভিটার বেশকিছু অংশ দখল করে বেড়া দিয়ে ঘিরে দিয়েছে হামলাকারীরা।
এ প্রসঙ্গে প্রতিপক্ষের বাছের আলী প্রাং বলেন, প্রতিপক্ষের সাইদুর রহমান আমার অংশের বেশকিছু সম্পত্তি দখল করে বাড়িঘর তৈরি করেছে। বারবার সালিস হলেও আমার জমি ছেড়ে না দিয়ে টালবাহানা করছে। তাই বাধ্য হয়েই ওই সম্পত্তির দখল করে নিয়েছি।
মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ সংক্রান্ত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ