সর্বশেষ সংবাদ :

গোমস্তাপুরে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার চেক বিতরণ

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিভিন্ন সময় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১৫ ব্যক্তিকে আর্থিক সহায়তার চেক তুলে দেয়া হয়েছে। রবিবার দুপুরে উপজেলা চত্বরে এ আর্থিক সহায়তার চেকগুলো তুলে দেয়া হয়। চেকগুলো তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা।
এসময় নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, ত্রান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমানসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। সহায়তা নেওয়ার ব্যক্তিদের মধ্যে ডুবে যাওয়ার একজন,বজ্রপাতে আহত তিনজন ও নিহত দুইটি গরুর পরিবার,অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত তিনজন দোকান মালিক, ঝড়ে তিনটি প্রতিষ্ঠানসহ চারটি পরিবার রয়েছে।
উপজেলা ত্রান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় বিভিন্ন সময় ক্ষতিগ্রস্ত পরিবার স্বস্ব ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মাধ্যমে আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) তাঁদের আবেদন সুপারিশ করে জেলা প্রশাসকের কাছে পাঠিয়ে দেন। গত ৩০ জুলাই ওই ১৫ জন ব্যক্তির নামে এক লাখ বিশ হাজার টাকা বরাদ্দ দেন জেলা প্রশাসক। এরই প্রেক্ষিতে রবিবার তাঁদের হাতে চেকগুলো তুলে দেওয়া হয়েছে।


প্রকাশিত: আগস্ট ১, ২০২২ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ